হেসেখেলে কিউইদের হারিয়ে সিরিজে শুভ সূচনা টাইগারদের

|

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হেসেখেলে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে শুভ সূচনা করলো বাংলাদেশ।

মাত্র ৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেই দুই ওপেনার নাইম শেখ ও লিটন দাসের উইকেট হারিয়ে বিপাকে পড়ে টাইগাররা। তারপর সাকিব আল হাসান ২৫ রান করে আউট হলেও মুশফিক ও মাহমুদউল্লাহর অবিচ্ছিন্ন ২৫ রানের জুটিতে ১৫ ওভারেই সহজ জয় পায় টাইগাররা। মুশফিকুর রহিম ১৬ ও অধিনায়ক মাহমুদউল্লাহ ১৪ রানে ছিলেন অপরাজিত।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভার থেকেই উইকেট হারাতে থাকে কিউইরা। ১ রানে প্রথম উইকেট। তারপর ৭,৮,৯ রানে হয়েছে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ উইকেটের পতন! শুরুটা হয়েছিল মেহেদি হাসানের হাতে। তারপর সাকিব আল হাসান ফিরিয়ে দেন উইল ইয়াংকে। এরপর আক্রমণে এসে নাসুম আহমেদ ফিরিয়ে দেন কলিন ডি গ্র্যান্ডহোম ও টম ব্লান্ডেলকে। যেন বোলিংয়ে আসা মানেই পাওয়া যাচ্ছে উইকেট!

এরপর পঞ্চম উইকেট জুটিতে ইনিংস মেরামতের চেষ্টা চালিয়েছিলেন অধিনায়ক টম ল্যাথাম ও হেনরি নিকোলস। ১৮ রানে ল্যাথাম ও ১৭ রানে নিকোলস ফিরে গেলে একই ইনিংসে দ্বিতীয় ধাপে ধস নামে কিউই ইনিংসে। বোলিংয়ে নতুন বোলার আসা মানেই উইকেট- এই সূত্রকে আরও ন্যায্যতা দান করে ৩৪ রানের জুটি ভাঙেন সাইফুদ্দিন।

কোল এবং হেনরি নিকোলসের উইকেট দুটি যথাক্রমে সাকিব ও সাইফুদ্দিন ভাগাভাগি করার পর আবির্ভাব ঘটে গত ইনিংসে অজিদের ঘোল খাওয়ানো মোস্তাফিজ। বোলিংয়ে এসেই শেষ তিনটি উইকেট দখল করে কিউইদের দেন সর্বনিম্ন ৬০ রানে অলআউট হবার লজ্জা।

৪ ওভারে ১০ রানে ২ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে ২৫ রান করে দুর্দান্ত অলরাউন্ড পারফর্মেন্সের কারণে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply