আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের মালিক এখন রোনালদো

|

গোলের পর ক্রিশ্চিয়ানো রোনালদোর উচ্ছ্বাস।

এককভাবে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের মালিক হলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তার এই অর্জনের দিনে ইউরোপিয়ান অঞ্চলের ম্যাচে আয়ারল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে পর্তুগাল।

এ গ্রুপের ম্যাচে ঘরের মাঠে আয়ারল্যান্ডকে আতিথ্য দেয় পর্তুগাল। ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিলো পর্তুগিজরা। কিন্তু, ১৫ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনালদোর পেনাল্টি আইরিশ কিপার গ্যাভিন বাজুনু রুখে দিলে গোল বঞ্চিত হয় সান্তোস শিষ্যরা। উল্টো ৪৫ মিনিটে জন ইগানের গোলে লিড নেয় আয়ার‍ল্যান্ড।

দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া হয়ে ওঠে পর্তুগাল। কিন্তু সাফল্য ধরা দিচ্ছিল না কিছুতেই। অবশেষে ৮৯ মিনিটে গুয়েডেসের ক্রস থেকে দুর্দান্ত হেডে পর্তুগালকে সমতায় ফেরান সিআর সেভেন। ক্যারিয়ারের ১১০তম গোল করে ইরানের আলী দাইকে টপকে একক ভাবে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের মালিক হয়ে যান রোনালদো। এখানেই থামেননি সিআর সেভেন, অতিরিক্ত সময় আবারো গোল করে পর্তুগালকে ২-১ গোলের জয় এনে দেন তিনি।

ক্যারিয়ারের ১১১ গোলের ৩৩টি রোনালদো করেছেন বিশ্বকাপ বাছাইয়ে আর ৩১টি ইউরো বাছাই পর্বের ম্যাচে। অন্যদিকে, প্রীতি ম্যাচে ১৯টি আর ইউরোতে করেছেন ১৪ গোল। এছাড়াও বিশ্বকাপে সাতটি, নেশন্স লিগে পাঁচটি ও কনফেডারেশন্স কাপে দুইটি গোল করেছেন এই তারকা।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply