৫০০ কোটি টাকার বেশি যাদের ব্যাংকে সেই বোর্ডের ক্রিকেটারদের বেতন কত?

|

নতুন চুক্তিতে কে কত টাকা বেতন পাবেন বিসিবি থেকে? আগে লাল-সাদা বলে চুক্তি হলেও এবার টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলে মোট ২৪ ক্রিকেটার আছেন চুক্তিতে। যেখানে সব ফরম্যাট খেলা সাকিব-মুশফিকদের বেতন প্রতিমাসে হতে পারে আট লাখেরও বেশি। আর নতুন যুক্ত হওয়া নাসুম-শামিম হোসেনরা পাবেন অন্তত দুই লাখ টাকা। আর টেস্ট খেলতে চান না বলে লাল বলে মোস্তাফিজকে রাখা হয়নি বলে জানিয়েছেন বিসিবি ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান।

মাঠের ক্রিকেটে এখনো পরাশক্তি হওয়া হয়নি। কিন্তু অর্থের দিক দিয়ে অনেক বড় দলও আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পেছনে। পঞ্চম ধনী ক্রিকেট বোর্ড এখন বিসিবি।

৫০০ কোটি টাকার বেশি যাদের ব্যাংকে সেই বোর্ডের ক্রিকেটারদের বেতন কত?

আগে ছিল লাল আর সাদা বলের চুক্তি। এ+ ক্যাটাগরিতে সেখানে তামিম-মুশফিকের বেতন ছিল ৬ লাখের বেশি। এবার টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টির জন্য রাখা হয়েছে আলাদা চুক্তি। এবারও থাকছে এ+, এ, বি, সি ক্যাটাগরি। তিনটি ফরম্যাটেই আছেন ৬ জন। সাকিব মুশফিকের সামনে এবার সুযোগ বছরে কোটি টাকা আয় করার। তেমনি নতুন আসা নাসুম-শামীম পাটোয়ারীরা প্রতি মাসে পাবেন ২ লাখ টাকা।

বিসিবির ক্রিকেট অপারেশনসের চেয়ারম্যান আকরাম খান বলেন, এ+ ক্যাটাগরিতে যারা আছেন তারা পাবেন আট লাখেরও বেশি। আর নতুন আসা নাসুম-শামীমরা পাবেন দুই লাখের মতো।

গেলবার চুক্তিতে না থাকা তাসকিন আহমেদ এবার আছেন সব ফরম্যাটে। তবে বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন। না থাকার তালিকায় আছেন রুবেল হোসেনও। এর কারণ নিয়ে বলতে গিয়ে আকরাম খান জানান, এর কারণ ভালোভাবে বলতে পারবে নির্বাচকেরা। হয়তো তাদের চেয়েও ভালো খেলছে অন্যরা।

টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহকে টেস্ট চুক্তিতে রাখেনি বিসিবি। খেলার লিখিত প্রতিশ্রুতি দিয়েও টেস্টে রাখা হয়নি মোস্তাফিজুর রহমানকে।

আকরাম খান বলেন, মোস্তাফিজ এখন টেস্ট খেলতে চাচ্ছে না। কোয়ারেন্টাইন ও বায়োবাবলের মধ্যে থেকে টেস্টে মনোযোগ দেয়াটা মোস্তাফিজের জন্য কষ্ট হয়ে যাচ্ছে বলেই টেস্ট খেলতে চাচ্ছে সে। আমরাও এটা পজেটিভলি নিয়েছি।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে আগামী ৪ অক্টোবর ওমান যাবে টাইগাররা। শ্রীলঙ্কা আর আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে দুটি প্রস্তুতি ম্যাচ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply