রামুতে বন উদ্ধার করতে গিয়ে দুর্বৃত্তের হামলায় কর্মকর্তাসহ আহত ১২

|

ভূমিদস্যুদের হামলায় আহত বনকর্মী।

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের রামুতে বনবিভাগের জমির উপর অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ করে ফেরার পথে দখলদার দুর্বৃত্তদের হামলায় দুই রেঞ্জ কর্মকর্তাসহ অন্তত ১২ জন আহত হয়েছেন।

আজ শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে রামু উপজেলার জোয়ারিয়ানালা রেঞ্জের ভিআইপি পাহাড় এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

হামলায় আহত হয়েছেন কক্সবাজার (উত্তর) বন বিভাগের জোয়ারিয়ানালা রেঞ্জ কর্মকর্তা সুলতান মাহমুদ, পিএমখালী রেঞ্জ কর্মকর্তা আবদুল জব্বার, বন প্রহরী বাসুদেব বনিক, বাগান মালি অসিত পাল-কে চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এলাহী রেঞ্জ কর্মকর্তা মো. আবু খায়ের বলেন, প্রায় অর্ধ শতাধিক নারী-পুরুষ বনকর্মীদের উপর চার দফায় হামলা চালায়। তিনি বলেন, উচ্ছেদ অভিযান চালিয়ে ফেরার পথে বাড়ীঘর আছে এমন একটি জায়গায় আমাদের ওপর মোট চারবার হামলা চালানো হয়। প্রথমে একজন কে কুপিয়ে জখম করা হয় তাকে উদ্ধার করে ফেরার সময় আবারও হামলা চালানো হয়। এতে রেঞ্জ কর্মকর্তা সুলতান মাহমুদ টিটুসহ ৪ জন গুরুত্বর আহত হন। বাকিরা দুর্বৃত্তদের ছোঁড়া ইটপাটকেল ও লাঠির আঘাতে আহত হন।

কক্সবাজার উত্তর বিভাগীয় বন কর্মকর্তা তহিদুল ইসলাম জানান, গত ২ দিন ধরে বন বিভাগের জমিতে অবৈধ স্থাপনা নির্মাণ করছিল একদল ভূমিদস্যু। খবর পেয়ে আজ সকালে তাদের উচ্ছেদ করে ফেরার পথে ভূমিদস্যু মো. ফয়সালের নেতৃত্বে একদল দুর্বৃত্ত অতর্কিত হামলা চালায়। এতে অন্তত ১২ জন আহত হন।

এ উচ্ছেদ অভিযানে কক্সবাজার উত্তর বনবিভাগের চারটি রেঞ্জের কর্মকর্তা-কর্মচারীসহ প্রায় ২৫ জন সদস্য অংশ নিয়েছিলেন। এ ব্যাপারে বনবিভাগ বাদী হয়ে রামু থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply