তারকার মৃত্যু যেন শুধুই তামাশা: কটাক্ষ আনুশকার

|

তারকার মৃত্যু যেন শুধুই তামাশা: কটাক্ষ আনুশকার

ছবি: সংগৃহীত

ভারতীয় টিভি তারকা সিদ্ধার্থ শুক্লার মৃত্যু ও শুক্রবারের শেষকৃত্য ঘিরে ছিল সংবাদমাধ্যমের ক্যামেরার ঝলকানি। ছবি তোলার জন্য ছিল পাপারাজ্জির দৌড়াদৌড়ি। এমন ঘটনা ঘিরেই কটাক্ষের সুর শোনা গেল আনুশকা শর্মার গলায়।

অভিনেত্রীর কথায়, তারকার মৃত্যু তামাশায় পরিণত হয়। সিদ্ধার্থের মৃত্যু পরবর্তী সময়ে মিডিয়া কভারেজ ঘিরে নিজের মতামত ব্যক্ত করে ইনস্টাগ্রামে একটি কবিতা পোস্ট করেন ইউটিউবার ও কৌতুকশিল্পী জাকির খান। সেই কবিতা শনিবার নিজের ইনস্টাস্টোরিতে শেয়ার করেন আনুশকা।

হিন্দিতে লেখা সেই কবিতার তর্জমা দাঁড়ায়, ওরা তোমায় মানুষ বলে মনে করে না। কারণটা এটা নয় যে, এখানে কোনো লাইন কিংবা সীমানা নেই, ওদের কাছে তোমার মৃতদেহ আত্মা থেকে বিচ্ছিন্ন কোনো শরীর নয়। এটা শুধু একটা ছবি তোলার একটা সুযোগ। যত খুশি ছবি তোলা যায়। খানিকটা যেন দাঙ্গার সময় কারোর জ্বলন্ত ঘর থেকে বাসন চুরি করার মতো। কারণ, এরপরে তুমি আর কোনো কাজে আসবে না। বড়জোর ১০টা ছবি, ৫টা খবর, ৩টি ভিডিও, ২ স্টোরি আর ১টা পোস্ট, ব্যাস তারপরই সব শেষ। আর তাই তোমার মৃত্যু ওদের কাছে তামাশা ছাড়া আর কিছুই নয়। কান্নায় ভেঙে পড়া মা, শোকার্ত বাবা, অসুখী বোন, আর আশা হারিয়ে ফেলা ভাই, আর তোমাকে যারা ভালোবাসে তাদের নিয়ে তামাশা। যদি তুমি বেঁচে থাকতে তাহলে হয়তো এটা নিয়ে কম অনুশোচনা করতে। আর সে কারণেই তোমার বন্ধুদের সঙ্গে হাসিখুশি জীবন কাটানো উচিত। কাছের মানুষদের ভালোবাসো, নতুন কিছু শেখো, নতুন সম্পর্ক তৈরি করো। শুধু ওদের জন্য বাঁচবে না। জীবনে যতটুকু সময় আছে নিজের জন্য বাঁচো, কারণ ওদের কাছে তুমি মানুষ নও।

জাকির খানের এই পোস্টকে সমর্থন করেই নিজের ইনস্টাস্টোরিতে শেয়ার করেন আনুশকা।

এর আগে সিদ্ধার্থের মৃত্যু খবরে শোক প্রকাশ করে লিখেছিলেন, শান্তিতে থাকুন সিদ্ধার্থ শুক্লা। সিদ্ধার্থের পরিবার ও বন্ধুদের প্রতি আমার আন্তরিক সমবেদনা রইল।

তবে শুধু আনুশকা নন, জাকির খানের পোস্টের নিচে মতামত জানিয়েছেন বিশাল দাদলানি, গওহর খানসহ অনেকেই। গওহর একটা হাততালি দেওয়ার ইমোজি শেয়ার করেন। আর বিশাল লেখেন, যা ঘটেছে তাতে তিনি বিরক্ত।

এনএনআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply