পানশিরে তালেবানের ৬০০ যোদ্ধা নিহত, দাবি বিরোধী দলের

|

ছবি: সংগৃহীত

পানশিরে তালেবান এবং বিরোধী দল ন্যাশনাল রেজিস্ট্যান্স ফ্রন্টের (এনআরএফ) লড়াইয়ে ৬০০ এরও বেশি তালেবান যোদ্ধা মারা গেছে বলে দাবি করেছে এনআরএফ।

রাশিয়া ভিত্তিক সংবাদ সংস্থা স্পুটনিকের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

একটি টুইট বার্তায় এনআরএফের মুখপাত্র ফাহিম দাশতি বলেন, শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল থেকে পানশিরের বিভিন্ন জেলায় ৬০০ জন তালেবান মারা গেছে। এছাড়া প্রায় ১ হাজার তালেবান যোদ্ধাকে আমরা আটক করেছি, তাদের মধ্যে অনেকে আত্মসমর্পণও করেছে।

এদিকে, নর্দান অ্যালায়েন্সের একটি টুইট বার্তায় দাবি করা হচ্ছে, পানশিরে নিহত তালেবান যোদ্ধার সংখ্যা ৭০০ এর বেশি এবং এখন পর্যন্ত ৬০০ জন আটক হয়েছে।

এর আগে, আলজাজিরাকে তালেবানের এক সদস্য জানান, পানশিরে লড়াই এখনো চলমান। তবে প্রাদেশিক রাজধানী বাজারাকের রাস্তায় মাইন পুঁতে রেখেছে বিরোধী দল। তাই আমাদের খুব বুঝেশুনে পদক্ষেপ নিতে হচ্ছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) থেকেই পানশির দখল নিয়ে তালেবান এবং রেজিস্ট্যান্স ফ্রন্টের মধ্যে তুমুল লড়াই শুরু হয়েছে। গোটা আফগানিস্তান এখন তালেবানের দখলে থাকলেও পানশির এখনো সাবেক মুজাহেদিন কমান্ডার আহমেদ শাহ মাসুদের ছেলে আহমেদ মাসুদের নিয়ন্ত্রণে।

গত শুক্রবার (৩ সেপ্টেম্বর) তালেবান পানশির দখলের দাবি জানালেও তা উড়িয়ে দেয় বিরোধী দল। এখনো দু’পক্ষের মধ্যে লড়াই চলছে বলে জানা গেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply