আর্জেন্টিনার চার ফুটবলারের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিতে চায় ব্রাজিল

|

ছবি: সংগৃহীত

ব্রাজিলের বিরুদ্ধে ম্যাচের আগে আর্জেন্টিনার চার ফুটবলারের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের কথা ভাবছে ব্রাজিলের স্বাস্থ্য বিভাগ।

গত শনিবার (৪ সেপ্টেম্বর) ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা এই চার আর্জেন্টাইন ফুটবলারের বিরুদ্ধে দেশটির কোয়ারেন্টিন আইন ভঙ্গের অভিযোগ এনে তদন্ত শুরু করে। এই তদন্তের ফলে আর্জেন্টিনা ও ব্রাজিলের মহারণে নাও দেখা যেতে পারে এই চার ফুটবলারকে।

আর্জেন্টিনা স্কোয়াডে থাকা এই চার ফুটবলার ইংল্যান্ড থেকে আর্জেন্টিনা হয়ে ভেনেজুয়েলা গিয়ে ব্রাজিল এসেছেন। এমিলিয়ানো বুয়েন্দিয়া ও এমিলিয়ানো মার্টিনেজ খেলেন অ্যাস্টন ভিলায় এবং টটেনহাম হটস্পারে খেলেন জিওভান্নি লো সেলস ও ক্রিশ্চিয়ান রোমেরো।

ব্রাজিলের সাও পাওলোর স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ব্রাজিলের করোনার নিয়মানুসারে ব্রিটেন, নর্দার্ন আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে অব্রাজিলিয়ানদের ব্রাজিলে সরাসরি প্রবেশের অনুমতি নেই। প্রবেশের ক্ষেত্রে আগেই সুনির্দিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে বিশেষ অনুমতি নিতে হয়। নয়তো, ব্রাজিলে প্রবেশের পরই সম্পন্ন করতে হবে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন।

তবে আর্জেন্টিনার চার ফুটবলার যদি ব্রাজিলে প্রবেশের আগে আর্জেন্টিনা ও ভেনেজুয়েলায় ১৪ দিন কোয়ারেন্টিন সম্পন্ন করে আসতেন তবে আর কোনো ধরনের নিষেধাজ্ঞার শঙ্কায় তাদের পড়তে হতো না বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। তাছাড়া এই ফুটবলারদের ব্যাপারে বিশেষ ছাড় দেয়ার জন্য আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনও ব্রাজিল ফেডারেশনকে কিছুই জানায়নি বলে জানা যায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply