মাসুদের বাড়ি দখলে নিলো তালেবান!

|

মাসুদের বাড়ির সামনে দাঁড়িয়ে রয়েছেন তালেবান যোদ্ধারা। ছবি: টুইটার থেকে

পানশির দখলে নেয়ার দাবির পর এবার তারা দাবি করছে পানশিরের প্রতিরোধ বাহিনীর অন্যতম নেতা আহমদ মাসুদের বাড়িরও দখল নিয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, নেটমাধ্যমে একটি ছবি ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে মাসুদের বাড়ির সামনে দাঁড়িয়ে রয়েছেন তালেবান যোদ্ধারা। এই মুহূর্তে পানশিরে একটি গোপন ডেরায় আমরুল্লা সালেহ্ ও মাসুদ রয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

সোমবার সকালে তালেবানের প্রধান মুখপাত্র জাবিরুল্লা মুজাহিদ দাবি করেন, আফগানিস্তানের শেষ প্রদেশ হিসাবে পানশির এখন আমাদের দখলে। গোটা আফগানিস্তানের দখল নিয়েছে তালেবান।

আরও পড়ুন: পানশির পুরোপুরি দখলে নেয়ার দাবি তালেবানের

যদিও এই দাবির পাল্টা উত্তরের জোট জানিয়েছে, মিথ্যা দাবি করছে তালেবান। ‘ন্যাশনাল রেজিস্ট্যান্স ফোর্স অব আফগানিস্তান’ টুইট করে জানিয়েছে, তালেবানের পানশির দখলের দাবি মিথ্যা। এখনও সেখানে প্রতিরোধ বাহিনী রয়েছে। আমরা লড়াই করছি। আমরা আফগানদের প্রতিশ্রুতি দিচ্ছি, যতো দিন না স্বাধীনতা ও নিজেদের অধিকার ফিরে পাবো ততো দিন লড়াই চলবে।

এদিকে রোববার যুদ্ধবিরতির ডাক দেয় উত্তরের জোট বা নর্দার্ন অ্যালায়েন্স। তালেবানের সঙ্গে আলোচনায় বসার প্রস্তাবও দেয় তারা। যদিও সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছে তালেবান।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply