ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’র ফার্স্ট ‍লুকে নওয়াজুদ্দিন

|

ফারুকীর 'নো ল্যান্ডস ম্যান'র ফার্স্ট ‍লুকে নওয়াজুদ্দিন

ছবি: সংগৃহীত

মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ এবার দর্শকদের সামনে হাজির হতে যাচ্ছে। ইংরেজি ভাষার ছবিটি দক্ষিণ কোরিয়ার বুসান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের কিম জি সুক অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছে।

সোমবার উৎসবের ওয়েবসাইটে এ ঘোষণা এসেছে। কিম জি সুক বিভাগে দুটি পুরস্কার দেওয়া হয়। যার মূল্যমান ১০ হাজার ডলার।

এশিয়ার অন্যতম এ উৎসবের ২৬তম আসর বসছে এবার। ‘নো ল্যান্ডস ম্যান’-এর সঙ্গে মনোনয়ন পেয়েছে আরও ছয়টি সিনেমা। এর মধ্যে আছে ফিলিপাইনের বিখ্যাত পরিচালক ব্রিলান্তে মেন্ডোজার ‘জেনসান পাঞ্চ’, সিঙ্গাপুরের রয়স্টান টানের ‘২৪’, জাপানের নাওমি ওগিগামির ‘রিভারসাইড মুকোলিটা’, আজারবাইজানের ইলগার নাজাফের ‘সুগরাস সন্স’, চীনের ওয়াং কুই-এর ‘বারগেইন’ ও ভারতের অপর্ণা সেনের ‘দ্য রেপিস্ট’।

‘নো ল্যান্ডস ম্যান’-এর প্রধান চরিত্রে আছেন বলিউড অভিনেতা নওয়াজুদ্দীন সিদ্দিকী। আর আছেন তাহসান রহমান খানসহ বিদেশি অনেক অভিনেতা। ছবিটির শুটিং হয়েছে যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ায়।

জাতি, ধর্ম ও জাতীয়তাবাদের কারণে সৃষ্ট বৈষম্য ও বিদ্বেষ নিয়ে লেখা হয়েছে এ ছবির গল্প। দেশি-বিদেশি একাধিক প্রতিষ্ঠানের সঙ্গে ‘নো ল্যান্ডস ম্যান’ প্রযোজনায় আরও আছেন ভারতের সংগীত কিংবদন্তি এ আর রহমান। ছবির সংগীতও তার।

কিম জি সুক অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হওয়ার দিনে নওয়াজুদ্দীন সিদ্দিকীর ফার্স্ট লুক প্রকাশ করেছেন নির্মাতা। যা প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমেও সাড়া পড়ে বেশ।

এর আগে ২০১২ সালে বুসানে সমাপনী ছবি হিসেবে প্রদর্শিত হয় ফারুকীর ‘টেলিভিশন’।

এনএনআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply