মাঠ থেকে খেলোয়াড়দের বের করে আনার চেষ্টা পাগলামি: ফিফা সভাপতি

|

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনিও। ছবি: সংগৃহীত

ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচ স্থগিত হওয়ার ঘটনায় তদন্ত শুরু করেছে ফিফা। তবে খেলা চলাকালীন স্বাস্থ্য কর্মকর্তা ও পুলিশ বাহিনী মাঠে প্রবেশ করে যেভাবে খেলোয়াড়দের বের করে আনার চেষ্টা করেছে, তাকে পাগলামি বলেছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনিও।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনিও বলেন, দক্ষিণ আমেরিকার সবচেয়ে গৌরবময় দু’টি দল ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচে কী ঘটেছে, তা আমরা দেখেছি। কিছু কর্মকর্তা, পুলিশ, নিরাপত্তা কর্মীরা খেলোয়াড়দের তুলে আনার জন্য খেলা শুরুর কয়েক মিনিট পরেই মাঠে ঢুকে পড়ে। এটি পাগলাটে ঘটনা। কিন্তু আমাদের এই চ্যালেঞ্জগুলো, সমস্যাগুলো মোকাবেলা করতে হবে, কোভিড সংকটের সময়ে যেগুলো সবার আগে আসে।

উল্লেখ্য, দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মাত্র ৬ মিনিটের মধ্যেই বন্ধ হয়ে যায়। ব্রাজিলের ফেডারেল স্বাস্থ্য নিয়ন্ত্রণ সংস্থা ‌‘আনভিসা’র সদস্যদের সাথে খেলা চলাকালীন তর্ক ও ধাক্কাধাক্কির একপর্যায়ে মাঠ ছেড়ে বের হয়ে যায় মেসির দল।

মূলত প্রিমিয়ার লিগের নিষেধ অমান্য করে আর্জেন্টিনার চার ফুটবলার ব্রাজিলের বিরুদ্ধে খেলতে নামায় মাঠে বাকবিতণ্ডা শুরু হয়। ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কয়েকজন কর্মকর্তা মাঠে প্রবেশ করে। এ সময় আর্জেন্টিনার খেলোয়াড় ওটামেন্ডির সাথে ধাক্কাধাক্কি হয় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের। একপর্যায়ে মাঠ ছেড়ে উঠে যায় আলবেসিলেস্তেরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply