নিজ উপজেলায় ছাত্রলীগ সভাপতি জয়কে অবাঞ্ছিত ঘোষণার হুমকি

|

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়কে তার উপজেলা বাবুগঞ্জে অবাঞ্ছিত ঘোষণার হুমকি দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

গতকাল সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এক প্রতিবাদ সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়কে এ হুমকি দেয়া হয়। সেখানে বাবুগঞ্জ উপজেলার ১নং বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীরনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এস এম তারিকুল ইসলাম তারেককে হত্যা চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি চলছিল।

এ বিক্ষোভ সমাবেশে বক্তৃতা দানকালে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সরদার খালিদ হোসেন স্বপন বলেন, আল নাহিয়ান খান জয় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি হয়ে সংগঠন বিরোধী কাজ করছেন। তার চাচাতো ভাই কামরুল হাসান হিমু বিএনপির নেতা। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় তার চাচাতো ভাই বিএনপি নেতা কামরুল হাসান হিমুর পক্ষে সহযোগিতা করেছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে হত্যার জন্য একের পর এক হামলার পরিকল্পনায় জয় তার চাচাতো ভাইকে সাহায্য করে যাচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি।

জয়ের বাসা থেকেই আওয়ামী লীগ নিধনের পরিকল্পনা করা হচ্ছে উল্লেখ করে স্বপন বলেন, আপনার ঘর থেকে আওয়ামী লীগ নিধনের যে ষড়যন্ত্র চলছে সেগুলোকেই আগে প্রতিহত করুন। যদি তা না করেন তাহলে আপনার উপজেলা থেকেই আপনার বিরুদ্ধে কর্মসূচি গ্রহণ করা হবে। আগামী এক সপ্তাহের মধ্যে যদি এসব ষড়যন্ত্রমূলক কার্যক্রম বন্ধ না করেন তাহলে আপনাকে অবাঞ্ছিত ঘোষণা করা হবে।

এ সময় স্বপন সাবেক চেয়ারম্যান তারিকুল ইসলাম তারেক হত্যা প্রচেষ্টার সঙ্গে জড়িত সবার গ্রেফতার এবং শাস্তি দাবি করেন।

সভায় সাবেক চেয়ারম্যান তরিকুল ইসলাম তারেক বলেন, ছাত্রলীগ সভাপতি জয়ের নির্দেশে তার চাচাতো ভাই বাবুগঞ্জ উপজেলা বিএনপির সহ-সভাপতি বর্তমান চেয়ারম্যান কামরুল হাসান হিমুর সন্ত্রাসী বাহিনী আমাকে হত্যার পরিকল্পনা করছে। আমাকে হত্যার জন্য মজিদ সরদার ও আজহার হোসেন মনুসহ ৬ জনকে আমার বাড়িতেও পাঠিয়েছিল। কিন্তু হামলার আগেই তাদের দেশি অস্ত্রসহ আটক করে থানায় হস্তান্তর করা হয়। সেখানে জিজ্ঞাসাবাদে তারা নিজেদের চেয়ারম্যান হিমুর লোক বলে স্বীকারও করে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply