পরীমণিকে কেন্দ্র করে যা ঘটেছে, তা অত্যন্ত দুর্ভাগ্যজনক: শাহরিয়ার কবির

|

ছবি: সংগৃহীত

আলোচিত চিত্রনায়িকা পরীমণিকে কেন্দ্র করে সম্প্রতি যেসব ঘটনা ঘটেছে, সেগুলোকে দুর্ভাগ্যজনক ও নিন্দনীয় বলে মন্তব্য করেছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এক ‘প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশে’ মুঠোফোনে যুক্ত হয়ে শাহরিয়ার কবির এসব কথা বলেন। শিল্পীর প্রতি সব ধরনের অন্যায় আচরণ বন্ধের দাবিতে ‘শিল্পীর পাশে’ নামের একটি প্ল্যাটফর্ম এই সমাবেশের আয়োজন করে।

শাহরিয়ার কবির বলেন, আমাদের পুরুষতান্ত্রিক সমাজে নারীরা বিভিন্নভাবে নিগ্রহ, বৈষম্য ও নিপীড়নের শিকার হচ্ছেন। এটি একটি সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে৷ সম্প্রতি অভিনেত্রী পরীমণিকে কেন্দ্র করে যা ঘটেছে, তা অত্যন্ত দুর্ভাগ্যজনক ও নিন্দনীয়। বাংলাদেশের মতো দেশে এ ধরনের ঘটনা বিশ্বাস করতে কষ্ট হয়। আফগানিস্তানে তালেবান সরকারের অধীনে এটি ঘটলে বিস্ময়ের কারণ ছিল না৷

তিনি আরও বলেন, ৩০ লাখ জীবনের বিনিময়ে স্বাধীন হওয়া বাংলাদেশে ধর্ম-বর্ণ-লিঙ্গ-জাতিসত্তা–নির্বিশেষে সমান অধিকার ও মর্যাদা নিয়ে বাস করবেন। সেই দেশে যখন এ ধরনের ঘটনাগুলো বারবার ঘটে, তখন আমাদের নিন্দা জানানোর ভাষা থাকে না। পরীমণির ঘটনায় আমরা অত্যন্ত মর্মাহত।

কর্মসূচিতে নাটক পরিবেশন করেন নাটকের দল প্রাচ্যনাট, বটতলা, নব আনন্দ ও থিয়েটার ’৫২- এর সদস্যরা। আবৃত্তি পরিবেশন করেন কবি টুকু মজনুন, সাংবাদিক ইশরাত জাহান, অনন্যা লাবনী ও আবৃত্তি শিল্পী সংসদের সদস্যরা। এছাড়া অনেক শিল্পীরাও গান পরিবেশন করেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply