নেত্রকোণায় ৩ মাসে ৪ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ বিজিবির

|

নেত্রকোণা থেকে বিপুল পরিমাণ ভারতীয় পণ্য জব্দ করেছে বিজিবি

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

নেত্রকোণায় ৩১ বিজিবি ব্যাটালিয়ানের অভিযানে গত ৩ মাসে প্রায় ৪ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ করা হয়েছে। স্থানীয়দের অভিযোগ ছিল, জেলার দুর্গাপুর ও কলমাকান্দা সীমান্ত চোরাচালানের নীরব রোড হিসেবে পরিণত হয়েছে। তবে বিজিবির ঘনঘন অভিযানে একের পর এক আটক হয়েছে চোরাই পথে আসা ভারতীয় পণ্য।

গতকাল মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাত পৌনে ২টার দিকে দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের ভরতপুর বিওপির নায়েব সুবেদার মো. ফরিদুল ইসলামের নেতৃত্বে ১৩ সদস্যের একটি টিম অভিযান চালিয়ে ২৫ লাখ ১১ হাজার টাকার শাড়ি জব্দ করা হয়। বিজিবির ৩১ ব্যাটালিয়নের সূত্র জানায়, চলতি বছরের ১ জুন থেকে ওই সীমান্তে অভিযান চালিয়ে প্রায় ৪ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ করা হয়েছে।

উদ্ধারকৃত পণ্যের মধ্যে উল্লেখযোগ্য হলো, ভারতীয় শাড়ি-২১৪৫ পিস, থ্রিপিস- ৪৩৭ পিস, লেহেঙ্গা-১৫০টি, বিছানার চাদর-১৪ পিস, ওড়না-২৪৭টি, হরলিক্স- ৩৮৯৩ পিস, বিভিন্ন কসমেটিক্স-৮৪,৮২৯ পিস, বিভিন্ন প্রকার ঔষধ-১১,৭১২ পিস, বিভিন্ন বিস্কুট-৫,২৭৫ পিস, চিনি-২৬০ কেজি, বেবি ডায়াপার-৪৪৭ পিস, জিরা-৮৯ কেজি, চা পাতা-১,৮৬৫ কেজি, সাবান-২৩৩৬ পিস, সুপারি-৬৬,৯২০ পিস এবং ভারতীয় গরু ৪ টি। যার বাজার মূল্য ধরা হয়েছে ৩ কোটি ৫৩ লাখ ৩৭ হাজার ৯৩৬ টাকা।

এছাড়া ৯ লাখ ২২ হাজার ৫০০ টাকার মাদক জব্দ করা হয়। এরমধ্যে ইয়াবাসহ আছে ৫৯৭ বোতল মদ। আটককৃত মালামাল নেত্রকোণা কাস্টমসের কার্যালয়ে জমা দেয়া হয়েছে। নেত্রকোণা ৩১ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল এ এস এম জাকারিয়া বুধবার বিকেল সাড়ে তিনটার দিকে বলেন, গত জুন থেকে বুধবার পর্যন্ত ৩ কোটি ৮৭ লাখ ৭১ হাজার ৪৩৬ টাকার মালামাল বিজিবির অভিযানে জব্দ করা হয়েছে। সীমান্তে নজরদারী বাড়ানো হয়েছে। ভারত থেকে অবৈধপথে আসা যেকোনো মালামাল জব্দ করতে বিজিবি তৎপর রয়েছে বল জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply