নারায়ণগঞ্জে হাসেম ফুডের কারখানা থেকে আরও একজনের মাথার খুলি ও হাড় উদ্ধার

|

ফাইল ছবি

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড বেভারেজ কারখানা থেকে আরও একজনের মাথার খুলি ও হাড় উদ্ধার করেছে সিআইডি পুলিশ।

আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ওই ভবনের ৪র্থ তলার দক্ষিণ-পূর্ব কোনা থেকে এ মাথার খুলি ও হাড় উদ্ধার করা হয়। উদ্বার করা মাথার খুলি ও হাড় ডিএনএ টেস্টের জন্য ঢাকা মেডিকেল।কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

মাথার খুলি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) নারায়ণগঞ্জ জোনের সহকারী পুলিশ সুপার মো. হারুন-অর-রশিদ। তিনি বলেন, বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত সিআইডি পুলিশ, ফায়ার সার্ভিস ও রুপগঞ্জ থানা পুলিশের সহায়তায় আগুনে পুড়ে যাওয়া হাসেম ফুড অ্যান্ড বেভারেজের সেজান জুস কারখানা ভবনের ৪র্থ তলার দক্ষিণ-পূর্ব কোনে তল্লাশি অভিযান চালিয়ে ভবনের চতুর্থ তলার এক কোনায় একজনের মাথার খুলি ও হাড় উদ্ধার করা হয়।

গত মঙ্গলবার একই কারখানা থেকে উদ্ধার হয় আরও তিনটি মরদেহের হাড়ের অংশ৷ মাথার খুলি, হাড় কিছু চুল উদ্ধার করেছে সিআইডি পুলিশ। তিনটি হাড়ের খন্ড ডিএনএ টেস্টের জন্য ঢাকা মেডিকের কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে ।

উল্লেখ্য চলতি বছরের ৮ জুলাই বিকেল সাড়ে পাচঁটায় হাসেম ফুড অ্যান্ড বেভারেজের সেজান জুস কারখানায় আগুন লাগে। আগুন লাগার পর ভবন থেকে লাফিয়ে পড়ে তিনজন নিহত হয়। আর ভবনের চতুর্থ তলায় আগুনে পুড়ে মৃত্যুবরণ করে ৪৮ জন। সর্বমোট ৫১ জন শ্রমিক নিহত হন এ অগ্নিকাণ্ডে। তাদের মধ্যে ৪৫ জনের মরদেহ ডিএনএ টেস্টের পর নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

সাজ্জাদ, লাবনী ও মহিউদ্দিন নামের তিন শ্রমিকের মরদেহ এখনো নিখোঁজ রয়েছে। তাদের পরিবারের আবেদনের প্রেক্ষিতে আগুনে পুড়ে যাওয়া কারখানায় অভিযান চালানো হয়। সিআইডির বিশেষ পুলিশ সুপার দেলোয়ার হোসেন জানান, নিখোঁজ তিনজনের মৃতদেহের সন্ধানে তাদের অভিযান অব্যহত থাকবে। ভবন থেকে যা কিছুই উদ্বার করা হবে তা ডিএনএ টেস্টের জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হবে বলেও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply