করোনা নয়, আইপিএল ও অর্থের কারণে বাতিল হয়েছে ৫ম টেস্ট: ভন

|

মাইকেল ভন। ছবি: সংগৃহীত

করোনা সংক্রমণ নয় বরং আইপিএল ও অর্থের কারণেই বাতিল করা হয়েছে ইংল্যান্ড ও ভারতের মধ্যকার পঞ্চম টেস্ট। এমন বিস্ফোরক মন্তব্য করেছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন।

বল মাঠে গড়ানোর মাত্র দু’ঘন্টা আগে ম্যানচেস্টার টেস্ট বাতিলের ঘটনা কোনোভাবেই মানতে পারছেন না তিনি। ভনের দাবি, ক্রিকেটারদের আইপিএল খেলতে না পারার ভয়েই এমন পরিণতি ম্যানচেস্টার টেস্টের। যদিও চতুর্থ টেস্ট চলাকালীন করোনা আক্রান্ত হন ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রী। তারপর ভারতীয় দলের ফিজিও যোগেশ পারমার করোনা পজেটিভ শনাক্ত হন গত বুধবার (৮ সেপ্টেম্বর)। ফলে শেষ টেস্ট খেলতে উদ্বেগ জানায় ভারতীয় ক্রিকেটাররা। পঞ্চম টেস্ট না হওয়ায় সিরিজে ২-১ ব্যবধানের জয় পেয়েছে ভারত।

দ্য টেলিগ্রাফের কলামে ভন লেখেন, এক সপ্তাহের মধ্যেই আমরা দেখবো খেলোয়াড়রা আনন্দের সাথেই আইপিএল খেলছে। কিন্তু পিসিআর টেস্টের উপর আস্থা রাখা উচিত সবারই। আমরা এখন জানি কীভাবে এই ভাইরাসকে মোকাবিলা করতে হয়। ক্রিকেটাররা ভ্যাকসিন নিয়েছে এবং বায়ো বাবল ব্যবস্থাও আরও ভালো করা যায়।

তিনি যোগ করেন, ক্রিকেটের জন্যই টেস্ট ফরম্যাট দরকার। তাই টসের মাত্র ৯০ মিনিট আগে পণ্ড হওয়া ম্যাচ নিয়ে চুপচাপ বসে থাকা যায় না। টিকিট কেটে খেলা দেখার আগ্রহ নিয়ে থাকা দর্শকদের জন্যও এটা চরম অসম্মানের।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply