টিম ম্যানেজার ও সহ-অধিনায়ক না থাকলেও সমস্যা নেই: আকরাম খান

|

বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

আসন্ন বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার সময় কোনো টিম ম্যানেজার ও সহ-অধিনায়ক হিসেবে কারা থাকবেন, তা স্পষ্ট না হলেও বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানালেন, এ নিয়ে কোনো সমস্যা নেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দেশের মাটিতে কোনো প্রস্তুতি ক্যাম্প করবে না টাইগাররা। ক্রিকেটার এবং কোচিং স্টাফদের বায়োবাবলের ধকল কাটিয়ে উঠার জন্য এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। বিশ্বকাপে দলের সাথে থাকা টিম ম্যানেজারের প্রয়োজনীয়তা এবং ভাইস ক্যাপ্টেন ইস্যুতেও কথা বলেছেন তিনি।

জুলাইয়ে থেকে সেপ্টেম্বর, হারারে থেকে ঢাকা- গেল ৩ মাস ক্রিকেট ছাড়া অন্য কিছু ভাবার সময়ই ছিল না। মাঠে খেলার এক ধরনের শারীরিক ধকল তো আছেই, অন্যদিকে কোভিডকালীন শক্ত বায়ো বাবল তৈরি করছে মানসিক ধকল। অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ, তার পরপরই আবার পাকিস্তান সিরিজ। সব মিলিয়ে খুব সহসাই মুক্তি মিলছে না বায়ো বাবলের এই চক্র থেকে। তাইতো বিশ্বকাপের আগে দেশের মাটিতে আর কোনো অনুশীলন ক্যাম্প করবে না বাংলাদেশ। শুধু ক্রিকেটাররা নয়, বায়ো বাবলে যে হাপিয়ে উঠেছেন টিম স্টাফের সদস্যরাও।

আকরাম খান বলেন, জিম্বাবুয়ে থেকে এসে অস্ট্রেলিয়ার সিরিজ, এরপর ৪-৫ দিন বিরতি দিয়েই নিউজিল্যান্ডের সাথে সিরিজ খেলেছে ক্রিকেটাররা। দীর্ঘ সময় বায়ো বাবলে থাকাটা কেবল খেলোয়াড়ই না, অফিসিয়াল এবং স্টাফদের জন্যও বেশ কঠিন। এ জন্যই ছুটিটা খুব গুরুত্বপূর্ণ।

তাহলে বিশ্বকাপের প্রস্তুতি কীভাবে নেবেন ক্রিকেটাররা? বিশ্বকাপের আগে নিজেদের স্কিল ডেভেলপমেন্টের কাজটাই বা কীভাবে হবে? জবাব দিলেন আকরাম খান। বললেন, যেহেতু আমরা বিশ্বকাপ শুরুর ৭ দিন আগে ওমান যাচ্ছি, তাই সেখানে গিয়েই ট্রেনিং শুরু করবো। আর কেউ যদি নিজে নিজে ট্রেনিং করতে চায় তবে সেই সুযোগও দেয়া আছে।

বিশ্বকাপে টিম ম্যানেজারের দায়িত্ব কে পালন করবেন এবং বোর্ডের সাথে টিম ম্যানেজমেন্টের সেতুবন্ধন করতে কে যাচ্ছেন তা নিয়েও জানালেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। বললেন, আমাদের লজিস্টিক্সের ম্যানেজার আছে। তাছাড়া আমরাও সব সময় তাদের সংস্পর্শে থাকি। এবারও আমরা অনেকেই থাকবো। তাই কোনো সমস্যা হবে না।

গেল কয়েক বছর ধরে বাংলাদেশ দলে কোন সহ-অধিনায়ক নেই। বিশ্বকাপের মত আসরে যাওয়ার আগেও ঘোষণা করা হয়নি কোন সহ-অধিনায়কের নাম। সেক্ষেত্রে কোনো কারণে অধিনায়ক মাঠে না থাকলে কে নেবেন দায়িত্ব?

আকরাম খান এর উত্তরে বলেন, আমাদের দলে বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় আছেন। তাদের উপর আমাদের আস্থা আছে এবং তারা যথেষ্ট অভিজ্ঞ। আর সে রকম কোনো প্রয়োজন দেখা দিলেও কোনো সমস্যা হবে না। কারণ, আমরা তো সেখানে থাকবোই।

আগামী ২৩ অক্টোবর বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply