বাংলাদেশি শান্তিরক্ষী সেনা কর্মকর্তার জানাজা অনুষ্ঠিত

|

বাংলাদেশী সেনা কর্মকর্তা লে. কর্নেল এ কে এম মাহমুদুল হাসান, পিএসসি এর জানাজায় উপস্থিত ছিলেন উচ্চপদস্থ সেনা কর্মকর্তারা।

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশী সেনা কর্মকর্তা লে. কর্নেল এ কে এম মাহমুদুল হাসান, পিএসসি কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত বুধবার (০৮ সেপ্টেম্বর) ঘানার রাজধানী আক্রাতে অবস্থিত লেভেল-৩ হাসপাতালে মৃত্যুবরণ করেন। আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বনানী সামরিক কবরস্থানে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি সহ ঢাকা সেনানিবাসের উর্ধ্বতন সেনাকর্মকর্তাগণ ও সকল পদবির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। জানাজার পর ভারপ্রাপ্ত সেনা প্রধান মরহুমের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে তিনি মরহুমের জ্যেষ্ঠ পুত্র এ কে এম সাদমান সাকিব (৬) এবং মরহুমের কনিষ্ঠ ভ্রাতা মেজর এ কে এম আসিফ মাসুদকে সমবেদনা জানান এবং সেনাবাহিনীর পক্ষ থেকে উক্ত পরিবারকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

এরপর শান্তিরক্ষী সেনাকর্মকর্তার মরদেহ ঢাকাস্থ তুরাগে তার নিজ বাড়িতে প্রেরণ করা হয়। সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় তার দাফন সম্পন্ন হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যা সন্তান রেখে গেছেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply