অ্যানফিল্ডে ক্ল্যাসিক লিভারপুল-এসি মিলান থ্রিলার

|

ছবি: সংগৃহীত

লিভারপুল আর এসি মিলানের ম্যাচ মানেই ইস্তাম্বুল ২০০৫’র ইউসিএল ফাইনালের সেই মিরাকল। এবার ইউসিএলের গ্রুপ পর্বের ম্যাচেই আরও একটি থ্রিলারের জন্ম দিলো লিভারপুল ও এসি মিলান। তবে পুরোপুরি সেই পুরনো স্বাদ না পাওয়া গেলেও বুধবার দিবাগত রাতে অ্যানফিল্ডে নাটক কোনে অংশে কম হয়নি। শুরুতে মো সালাহর পেনাল্টির মিসের পরও এসি মিলানকে নাটকীয়তায় ভরপুর ম্যাচে ৩-২ গোলে হারিয়েছে ক্লপের লিভারপুল।

গ্রুপ বি এর ম্যাচে ৯ মিনিটে ফিকায়ো তোমোরির আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে মিলান। তবে ৪২ মিনিটে ক্রোয়েট স্ট্রাইকার আন্টে রেবিচের গোলে সমতায় ফেরে ইতালির জায়ান্টরা। দুই মিনিট পর স্প্যানিশ বারিহাম দিয়াজের গোলে লিড নিয়ে বিরতিতে যায় এসি মিলান।

বিরতি থেকে ফিরে আবারও ম্যাচে ফেরে লিভারপুল। মাত্র ৪ মিনিটের মাথায় সালাহর গোলে সমতায় ফেরে লিভারপুল। ওরিগি থেকে পাওয়া পাস কাজে লাগিয়ে দুর্দান্ত শটে প্রতিপক্ষের জাল খুঁজে নেন মিশরের এ ফরোয়ার্ড। ম্যাচ শেষ হওয়ার ২১ মিনিট আগে লিভারপুলের হয়ে শেষ গোলটি করেন হ্যান্ডারসন। হাফ বলিতে প্রতিপক্ষের গোলপোস্টে সহজেই বল ভেড়ান তিনি। শেষমুহূর্তে আর কোনো গোল না হলে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply