মুশফিক ভাইয়ের সাথে কোনো দ্বন্দ্ব নেই: সোহান

|

ছবি: সংগৃহীত

কঠোর পরিশ্রম আর আবেগের লাগাম টেনে সাড়ে ৫ বছর পর বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন নুরুল হাসান সোহান। নিজের সেরাটা উজাড় করতে মুখিয়ে থাকা এই উইকেটরক্ষক ব্যাটসম্যান চান দলের জয়ে অবদান রাখতে। মুশফিকের সাথে তার কোন প্রতিযোগিতা নেই। বরং আগে থেকেই তার কাছ থেকে ফিটনেস,কিপিং ও ব্যাটিংয়ের টিপস নিতেন তিনি।

২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জিম্বাবুয়ের বিপক্ষে ডেব্যু হলেও ২০১৭ সালের পর আবারও ম্যাচ খেলার জন্য অপেক্ষা বাড়ে সোহানের। সেই অপেক্ষা ২০২২ দিনের। অন্য হিসেবে ৫ বছর ৬ মাসের। এরপর নিয়মিতই খেলছেন। গেল জুলাই থেকে এখন পর্যন্ত খেলেছেন ১৩ টি-টোয়েন্টি। টিম ম্যানেজমেন্টের বিশ্বকাপ পরিকল্পনার অংশ না হলে হয়তো কালের গহবরে হারিয়ে যাওয়ার প্রেক্ষাপট রচিত হত দেশসেরা এ কিপারের।

সোহান বলেন, যখন দলের বাইরে ছিলাম তখন থেকেই পরিশ্রম করার একটা মানসিকতা তৈরি হয়। হার্ডওয়ার্কের মাধ্যমেই দলের জন্য নিজের সামর্থ্যের সবটুকু উজাড় করে দিতে চাই।

দেশ ও দেশের বাইরে সবশেষ ৩ টি সিরিজে বাংলাদেশের যে পারফরমেন্স, তাতে যে কাউকে হারানোর স্বপ্ন সোহানের। এই সিরিজের জয়সমূহ আসছে বিশ্বকাপে ভাল করার অনুপ্রেরণা দিবে বলেও জানান তিনি।

নিউজিল্যান্ড সিরিজের আগে উইকেট কিপিং নিয়ে করা রাসেল ডোমিঙ্গোর মন্তব্য সমালোচনার খোরাক গণমাধ্যম থেকে শুরু করে সামাজিক মাধ্যমেও। তবে মুশফিকের সাথে তার কোন দ্বন্দ্ব নেই বলে স্পষ্ট করলেন সোহান। তিনি জানান, মুশফিক ভাই বিশ্বের অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান। আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে তার অনেক অভিজ্ঞতা। তার কাছ থেকে অনেক কিছু শিখতে পেরেছি আমি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply