ডোমিঙ্গো নয়, হাথুরুসিংহেই প্রিয় কোচ মাহমুদউল্লাহর

|

টেস্ট বা টি-টোয়েন্টি নয়, ওয়ানডে ক্রিকেটটাই সবচেয়ে প্রিয় মাহমুদউল্লাহ রিয়াদের। আর সেরা বিদেশি কোচের তালিকায় নেই বর্তমান কোচ রাসেল ডোমিঙ্গোর নাম। বরং সেই জায়গাটি নিয়েছেন চান্দিকা হাথুরুসিংহে। ১৫ বছরের ক্যারিয়ার আরেকটু লম্বা করতে চান টি-টোয়েন্টি অধিনায়ক। যে কারণে জীবনযাত্রা ও ফিটনেসের ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দেন মাহমুদউল্লাহ।

মাহমুদউল্লাহ তার প্রিয় ফরম্যাট ওয়ানডে খেলেছেন ২০০, তবে খেলতে চান আরও। লাল-সবুজের জার্সিতে ক্রিকেট মাঠে নামার আকুলতা থেকেই নিজেকে সবসময় ফিট রাখতে চান মাহমুদউল্লাহ। ফিটনেস ট্রেনিং, অনুশীলন, পরিবারকে সময় দেয়া সব তাই ছকে বাঁধা। ৫ ওয়াক্ত নামাজ পড়েন, ঘুমিয়ে পড়েন ১০টার মধ্যে। বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ জানালেন, এতসব নিয়মের পেছনে একটাই কারণ, দেশের হয়ে তিনি প্রতিনিধিত্ব করতে চান আরও কিছুদিন।

মাহমুদউল্লাহ অকপটে স্বীকার করেন তার প্রিয় দেশি কোচ খালেদ মাহমুদ সুজন, তবে বিদেশি কোচ হিসেবে তার প্রিয়দের তালিকায় নেই রাসেল ডোমিঙ্গো।

এতসব সামলে বাবা হিসেবেও দারুণ সফল এই অধিনায়ক। ছেলে রাঈদের সাথে তার দারুণ ক্রিকেটীয় সম্পর্ক। এমনকি মিরপুরের সেন্টার উইকেটেও তাদের দুজনকে দেখো গেছে একসঙ্গে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply