নোয়াখালীর যে এলাকাগুলো এখন আতঙ্কের জনপদ

|

নোয়াখালী-লক্ষ্মীপুরের সীমানাঘেঁষা এলাকাগুলোতে গড়ে উঠেছে একাধিক সন্ত্রাসী বাহিনী। প্রায়ই ঘটছে হত্যা, অপহরণ, চাঁদাবাজি, ভাঙচুরের মতো ঘটনা। মুখ খুললেই নির্যাতন নেমে আসে বলে অভিযোগ এলাকাবাসীর। পুলিশ বলছে, দুর্গম এলাকা হওয়ায় অনেক সময় এসব এলাকায় পুলিশি অভিযান সফল হয় না।

বেগমগঞ্জের ছয়ানী, আলাইয়ারপুর, গোপালপুর ও আমান উল্যাপুর ইউনিয়ন লক্ষ্মীপুর জেলার সীমানার কাছাকাছি এবং এলাকাগুলো দুর্গম। সেই সুযোগটাই নিচ্ছে অপরাধীরা। গড়ে উঠেছে একাধিক সন্ত্রাসী বাহিনী। স্থানীয়রা বলছেন, হত্যা-অপহরণ-চাঁদাবাজি-ভাঙচুর নিত্যদিনের ঘটনা এসব এলাকায়। সন্ত্রাসীদের দৌরাত্ম্যে অতিষ্ঠ তারা।

এলাকাবাসী জানায়, আইনের আশ্রয় নিলে নেমে আসে চরম পরিণতি। তাই বিপদ এড়াতে মুখবন্ধ রাখেন তারা। তবে পুলিশ বলছে পরিস্থিতির নিয়ন্ত্রণ নিতে চেষ্টার কমতি নেই তাদের। বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান শিকদার বলছেন, এলাকাগুলো সীমান্তবর্তী আর দুর্গম হওয়ায় অপরাধ নিয়ন্ত্রণ করা বেশ কঠিন।

সবমিলিয়ে আতঙ্কের এক জনপদে পরিণত হয়েছে দুই জেলার সীমানাঘেঁষা এলাকাগুলো। নিরাপদ ও নির্বিঘ্ন জীবনযান করাটাই এখন একমাত্র চাহিদা এসব এলাকার মানুষের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply