বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না বিএনপি: মির্জা ফখরুল

|

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাধায়ক সরকার ছাড়া বিএনপি এই সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না।’

শুক্রবার (১ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজারের উপজেলার পাচঁরুখী এলাকায় বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদের বাবা মোস্তাফিজুর রহমানের কুলখানি অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি। বর্তমান সরকার জবরদস্তিমূলক দখলদার সরকার। এই সরকারের অধীনে কোনো নির্বাচনে দলীয়ভাবে অংশ নেবে না বিএনপি। যদি না একটি নির্বাচনকালীন সময় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করা হয় তার অধীনে নির্বাচন হতে পারে।

একই সাথে নির্বাচন কমিশনকে সম্পূর্ণভাবে সকলের কাছে গ্রহণযোগ্য একটি কমিশন তৈরি করতে হবে। তাহলেই নির্বাচন করা সম্ভব। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

তিনি আরও বলেন, এই দেশে গণতন্ত্রের লেশমাত্র অবশিষ্ট নেই। বিরোধীদলগুলো তাদের কার্যক্রম পরিচালনা করার জন্য কোনো স্পেস পাচ্ছে না। শুধু বিএনপি নয় সমস্ত রাজনৈতিক দলগুলো একটি দুর্বিষহ সংকটের মধ্য দিয়ে অতিক্রম করছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায় ভাবে সরকার গৃহঅন্তরিন করে রেখেছ।

বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার সব নির্বাচন তাদের মতো করে পরিচালনা করেছে। নির্বাচন কমিশনকে নিয়ন্ত্রণ রেখে একটি তোষনমুলক প্রতিষ্ঠানে পরিনিত করেছে। যে কারণে দেশে বিদেশে নির্বাচন গ্রহণযোগ্য হয়নি।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু সহ স্থানীয় নেতৃবৃন্দরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply