ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনস্পট টিকাদান শুরু

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শহিদ ডা. মোহাম্মদ মুর্তজা মেডিকেল সেন্টারে অস্থায়ী ক্যাম্পে টিকা দেয়া হচ্ছে।

সোমবার (৪ অক্টোবর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো.আখতারুজ্জামান ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলম টিকা ক্যাম্পের উদ্বোধন করেন।

টিকা ক্যাম্পেইনে দেয়া হচ্ছে সিনোফার্মের ভ্যাকসিন। অনস্পট নিবন্ধনের মাধ্যমে তাৎক্ষণিকভাবে প্রথম ডোজের টিকা নিতে পারবেন শিক্ষার্থীরা। তবে তাদেরকে অবশ্যই জাতীয় পরিচয়পত্র ও বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড সাথে নিয়ে আসতে হবে। প্রথম ডোজের কার্যক্রম চলবে আগামী ১৭ অক্টোবর পর্যন্ত। ১ নভেম্বর থেকে দ্বিতীয় ডোজের টিকাদান কর্মসূচি শুরু হবে।

এছাড়ও, যারা আগে ‘সুরক্ষা’ অ্যাপে নিবন্ধন করেছেন কিন্তু টিকা নিতে পারেন নি তারাও ভ্যাকসিন নিতে পারবেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে যারা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাভুক্ত টিকাকেন্দ্র থেকে সিনোফার্মের প্রথম ডোজ টিকা নিয়েছেন তারা মোবাইলে ম্যাসেজ আসা সাপেক্ষে এই অস্থায়ী ক্যাম্প থেকে টিকার দ্বিতীয় ডোজ নিতে পারবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply