জাতীয় নির্বাচনে বিএনপির জয়ের কোনো সম্ভাবনা নেই: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী জাতীয় নির্বাচনে বিএনপির জয়ের কোনো সম্ভাবনা নেই বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, মানুষ তাদেরকেই ভোট দেয়, যাদের ক্ষমতায় আসার সম্ভাবনা থাকে।

সোমবার (৪ অক্টোবর) নিউইয়র্কে জাতিসংঘের ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশনে অংশগ্রহণ-পরবর্তী সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ওদের (বিএনপি) ভোট কে দেবে, এটা জিজ্ঞেস করেন। কোন আশায় বিএনপি বা অন্যদের ভোট দেবে একটু বলেন শুনে রাখি। মানুষ ভোট দেয় যাদের ক্ষমতায় আসার সম্ভাবনা থাকে। তাদের তো কোনো সম্ভাবনা নেই।

তিনি বলেন, আমার কাছে ক্ষমতা ভোগের বস্তু না। আকাঙ্ক্ষা থাকলে আমার বাবা যেমন অনেক আগেই মন্ত্রী এমপি হতে পারতেন, আমিও পারতাম। কিন্তু সেটা তো আমি করিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তিনি বলেন, সবশেষ যে নির্বাচন হয়েছে তাতে ভোটাররা ছিল স্বতঃস্ফূর্ত। অনেক চেষ্টা হয়েছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে। এরপরেও নির্বাচন হয়েছে। ভোটের পর রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল ছিল বলেই উন্নয়ন করা সম্ভব হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা তত্ত্বাবধায়ক সরকারের আমলের শেষ নির্বাচন প্রসঙ্গও তোলেন। বলেন, ২০০৮ সালের নির্বাচন নিয়ে কেউ প্রশ্ন তোলে না। তাহলে সেটাতে বিএনটি কেনো ভোট পায়নি। এটা তাদের জিজ্ঞেস করেন।

বিকাল ৪টার পর প্রধানমন্ত্রীর কার্যালয় ও গণভবনে ভিডিও কনফারেন্সে এ সংবাদ সম্মেলন শুরু হয়। গণভবনে প্রধানমন্ত্রী ও সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, দলের নেতা এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply