ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরুর তারিখ ঘোষণা

|

প্রায় দেড় বছর পর অবশেষে ক্লাস শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। আগামী ১৭ অক্টোবর থেকে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সকল বর্ষের ক্লাস কার্যক্রম শুরু হবে।

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক বৈঠকে ঘোষণাটি আসে। ভার্চুয়ালি বৈঠকটি অনুষ্ঠিত হয়।

এর আগে এক বৈঠকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার ঘোষণা আসে। গত ৫ অক্টোবর বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা হলে ওঠার অনুমতি পায়। আগামী ১০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের বাকী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা হলে ওঠার অনুমতি পেয়েছে। হলে ওঠার জন্য শিক্ষার্থীদের এক্ষেত্রে অবশ্যই করোনা ভ্যাকসিনের এক ডোজ টিকা নিতে হবে। গত ৫ অক্টোবর সাংবাদিকদের কাছে দেয়া এক বক্তব্যে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যাতে টিকা রেজিস্ট্রেশনে জটিলতায় না পড়ে সেজন্য যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই তাদের পরিচয়পত্রের ব্যবস্থা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে করা হবে। জটিলতা এড়াতে ৪ অক্টোবর থেকে চালু হয়েছে অনস্পট টিকাদান কর্মসূচিও।

উল্লেখ্য, ২০২০ সালের মার্চ মাসে বন্ধ হয়ে যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস কার্যক্রম। করোনা মহামারির কারণে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। বন্ধের এই সময়ে বিশ্ববিদ্যালয়ের ক্লাস কার্যক্রম অনলাইনের মাধ্যমে নেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply