আইপিএলে ১৫৩ কিমি গতিতে বল করা কে এই উমরান!

|

ছবি: সংগৃহীত

ভারতে নতুন ক্রিকেটার তৈরির সবচেয়ে বড় মঞ্চ এখন আইপিএল। যেখানে প্রতি আসরেই দেখা মেলে চমক দেখানো তরুণ ক্রিকেটারদের। এবারের আইপিএলেও যার বিকল্প হয়নি। চলতি আসরে গতির ঝড় তুলে চমক দেখিয়েছেন জম্মু কাশ্মিরের ক্রিকেটার উমরান মালিক।

আইপিএলের এবারের আসরের আবিষ্কার উমরান ঘণ্টায় ১৫৩ কিলোমিটার গতিতে বল করে চমক দেখিয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে তিনি বলটি করেছিলেন। এছাড়া নিয়মিতই ১৫০ এর আশেপাশে বল করার সক্ষমতা আছে তার। কিন্তু অবাক করার মত বিষয় হচ্ছে আইপিএলে অভিষেকের আগে কখনোই প্রথম শ্রেনীর ম্যাচও খেলেননি তিনি। মাত্র একটি লিস্ট ‘এ’ আর একটি টি-টোয়েন্টি ম্যাচের অভিজ্ঞতা উমরানের।

কিন্তু অভিজ্ঞতার সীমাবদ্ধতা বাঁধা হতে পারেনি তার প্রতিভার সামনে। টি নাটরাজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর হায়দ্রাবাদের একাদশে সুযোগ হয় এই ডানহাতি পেসারের। আর সুযোগ পেয়েই নিজের জাত চেনালেন এই গতিতারকা। ভিরাটের দলের বিপক্ষে উমরান তার দ্বিতীয় ওভারে ১৫৩ কিলোমিটার বেগে বল করেন। যা এবারের আসরের সর্বোচ্চ গতির বল। আর তাতেই উমরানে মজেছেন ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি। সে যাতে তার এই গতির সর্বোচ্চ প্রয়োগ করতে পারে সেজন্য উমরানের দিকে আলাদা নজর রাখারও তাগিদ ইন্ডিয়ান অধিনায়কের।

এদিকে উমরানের প্রতিভা প্রশংসা পাচ্ছে ক্রিকেট সংশ্লিষ্টদেরও। তাই বলাই যায় পরবর্তী আইপিএলে ফ্রাঞ্চাইজিদের বিশেষ নজরে থাকবেন জম্মু কাশ্মিরের এই প্রতিভাবান পেসার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply