খালি গায়ে দেন করোনার টিকা, করেন ধুমপান; অস্বস্তিতে নারীরা (ভিডিও)

|

ঝিনাইদহ প্রতিনিধি:

গায়ের শার্ট খুলে রেখে দিচ্ছেন করোনার টিকা। আবার একটু ফাঁকা হলে টিকাকেন্দ্রেই চেয়ারে বসে করছেন ধুমপান। এমন চিত্রই দেখা গেছে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এ ঘটনায় চরম অস্বস্তিতে পড়েছেন টিকা নিতে আসা নারীরা।

রেববার (১০ অক্টোবর) দুপুর সাড়ে ১২ টার দিকে হাসপাতালে সরেজমিনে গিয়ে দেখা যায়, করোনার টিকা প্রদান করা হলেও নারী পুরুষদের জন্য কোনো আলাদা বুথ নেই। এসময় দেখা যায় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) শহিদুল ইসলাম একদম খালি গায়ে নারীদের টিকা প্রদান করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের এক কর্মচারী জানান, সকাল সাড়ে ১০ টার থেকে প্রায় দুপুর ১ টা পর্যন্ত তিনি খালি শরীরে টিকা প্রদান করেন। এরমধ্যে তিনি একবার সিগারেট ধরিয়ে ধুমপান করতে দেখেছেন।

ভিডিও দেখুন এখানে

টিকা নিতে আসা নারীরা জানান, এগুলো একদমই দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়। সরকারি হাসপাতালে খালি শরীরে দায়িত্ব পালন করতে এই প্রথম দেখেছেন তিনি। এমন খালি শরীরে টিকা প্রদান করার বিধান যদি না থাকে তাহলে তার উপযুক্ত শাস্তি হওয়া উচিৎ।

অভিযুক্ত শহিদুল ইসলাম জানান, শার্ট ঘেমে ভিজে গিয়েছিল। তাই খুলে রোদে রেখেছিলাম। এজন্য খালি শরীরে টিকা প্রদান করেছি। তিনি আরও বলেন, যখন চাপ কম ছিল তখন একটু দূরে বসে সিগারেট ধরিয়ে ধুমপান করেছি।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. অরুন কুমার বলেন, খালি গায়ে দায়িত্ব পালন করার কোনো নিয়ম নাই। তাছাড়া পাবলিক স্থানে ধুমপান করার কোনো বিধানও নাই। চাকরি বিধি অনুযায়ী যদি তিনি কোন অবহেলা করে থাকেন তিনি ব্যবস্থা নিবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply