পূজায় পঁচা ত্রাণ দিলো প্রশাসন, ক্ষোভে ফেরত দিলেন গ্রহীতারা

|

কুড়িগ্রাম প্রতিনিধিঃ ১১-১০-২১

কুড়িগ্রামের চিলমারী উপজেলায় দুর্গাপূজা উপলক্ষ্যে দরিদ্র হিন্দু ধর্মাবলম্বীদের মাঝে ত্রাণ বিতরণ করেছে উপজেলা প্রশাসন। তবে এসব ত্রাণের মধ্যে আলু পঁচা ও চালসহ অন্যান্য সামগ্রী অত্যন্ত নিম্নমানের। ফলে ক্ষোভে ইউএনও অফিসে এসব ত্রাণ ফেরত দিয়েছেন গ্রহীতারা।

জানা যায়, উপজেলার ৩২টি মন্ডপে দুর্গাপূজা উদযাপন হচ্ছে। দুর্গাপূজা উপলক্ষ্যে কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক হতদরিদ্র হিন্দু পরিবারের মাঝে তাদের আবেদনের প্রেক্ষিতে রাজস্ব খাতের টাকা ব্যয় করে ১০ কেজি করে চাল, ৩ কেজি আলু, ১ কেজি চিড়া এবং আধা কেজি করে ডাল, চিনি, তেলসহ খাদ্যসামগ্রী দেয়া হয়। সোমবার (১১ অক্টোবর) উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৬০টি পরিবারের মাঝে এই খাদ্যসামগ্রী বিতরণ শুরু করা হয়।

তবে সহায়তা পেলেও খুশি হতে পারেনি সুবিধাভোগীরা। পঁচা ত্রাণ নিয়ে তারা তাদের ক্ষোভ প্রকাশ করেন। এসব ত্রাণ সামগ্রী তারা ইউএনও অফিসে ফেরত দিয়ে যান।

সুবিধাভোগী মুকুল চন্দ্র বলেন, হামরা গরীব বলে কি মানুষ নই? নিম্ন মানের চাল আর পচা আলু, সয়াবিন তেলের পরির্বতে পামওয়েল দিয়েছে। প্যাকেটও ঠিকমতো না করায় চাল আর ডাল একসাথে মিশে গেছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম বলেন, নিম্ন মানের চাল ও পঁচা আলু রয়েছে তা জানতে পেরে ত্রাণ বিতরণ বন্ধ করে দেয়া হয়েছে। ত্রাণের মান যাচাই করে বাকিদের মাঝে বিতরণ করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ত্রাণে নিম্ন মানের চাল ও অন্যান্য সামগ্রী থাকার কথা নয়। তবে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply