করোনায় বিশ্বে আরও ৮ হাজার মানুষের মৃত্যু

|

ছবি: সংগৃহীত

বিশ্বব্যাপী টিকাদান কর্মসূচি চলমান থাকলেও করোনায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা এখনো উল্লেখযোগ্য পরিমাণে রয়েছে। বিশ্বে গেলো ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও প্রায় ৮ হাজার মানুষের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে পৌনে ৫ লাখ মানুষের শরীরে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১২’শ প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রে। বৃহস্পতিবার দেশটিতে শনাক্ত হয় ৭৮ হাজার কোভিড নাইনটিন রোগী। দ্বিতীয় সর্বোচ্চ রাশিয়ায় মৃত্যু হয়েছে সাড়ে ১১’শ মানুষের। ৪০ হাজার মানুষের শরীরে মিলেছে ভাইরাসটির উপস্থিতি।

এদিকে ভারতে কয়েকদিন নিম্নমুখী থাকার পর আবারও বাড়তে শুরু করেছে প্রাণহানি। ২৪ ঘণ্টার ব্যবধানে ৮ শতাধিক মানুষের প্রাণ গেছে দেশটিতে। যা গেলো তিন মাসের মধ্যে সর্বোচ্চ। ইউক্রেনে মারা গেছে ৫ শতাধিক রোগী। এছাড়া দিনে দুই থেকে তিন শতাধিক মানুষের মৃত্যু হয়েছে ব্রাজিল, তুরস্ক, মেক্সিকোসহ বিভিন্ন দেশে। এ নিয়ে বিশ্বে মোট প্রাণহানি ৫০ লাখ ছুঁইছুঁই।

উল্লেখ্য, ২০১৯ সালে ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। করোনা প্রাদুর্ভাবের কারণে ২০২০ সালের ৩০ জানুয়ারি বৈশ্বিক জরুরি স্বাস্থ্য অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এরপরে ১১ মার্চ করোনাকে মহামারি ঘোষণা করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply