ভারতীয় দলে পরিবর্তন আনার কথা বললেন সাবেকরা

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি ভারতীয় ক্রিকেট দলের। প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সাথে হেরে টিম সিলেকশন নিয়ে নানা সমালোচনায় পড়েছে ভিরাটের দল। দেশটির সাবেক খেলোয়াড়রা সমালোচনার পাশাপাশি পরবর্তী ম্যাচগুলোতে ঘুরে দাঁড়ানোর পন্থাও বলে দিচ্ছেন।

ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার স্কোয়াডে পরিবর্তন নিয়ে কথা বলেছেন। তার মতে হার্দিক পান্ডিয়া বল করতে না পারলে তার পরিবর্তে ইশান কিশানকে দলে নেওয়া উচিত। সেইসাথে ভুবনেশ্বরের পরিবর্তে শার্দুল ঠাকুরকে দলে ভেড়ানোর পরামর্শ দিয়েছেন ভারতীয় এই কিংবদন্তি। তবে দলে বেশি পরিবর্তনে হিতে বিপরীত হওয়ার কথাও মনে করিয়ে দেন তিনি।

কিন্তু সুনীল গাভাস্কারের সাথে মতের অমিল দেখা গেছে সাবেক ভারতীয় স্পিনার হরভজন সিংয়ের। ব্যাটিং অর্ডার নিয়ে তিনি বেশ কয়েকটি পরিবর্তনের কথা বলেন।

পাকিস্তানের সাথে ম্যাচে ওপেনিং ব্যর্থতাকেই হারের বড় কারণ হিসাবে দেখেন ভাজ্জি। তাই কেএল রাহুলকে ওপেনিংয়ের পরিবর্তে ৪ নম্বরে ব্যাট করার পরামর্শ দেন তিনি। ভিরাটের ৩ ও রিশাভ প্যান্টের ৫নং পজিশন নিয়ে সন্তুষ্ট ভারতের সাবেক এই স্পিনার। হার্দিক পান্ডিয়াকে ৬ নম্বরে বেশ কার্যকর মনে করছেন হারভাজন সিং। এমনকি সে বল করতে না পারলেও ব্যাটিং পজিশনে তার প্রয়োজনীয়তা আছে বলে মনে করেন তিনি। রবীন্দ্র জাদেজার পর শার্দুল ঠাকুরকে ৮ নম্বর পজিশনে সংযোজনের পরামর্শ তার।

হরভজন বলেন, আমার মনে হয় রোহিত শর্মার সাথে ইশান কিশানের ওপেনিং করা উচিত। কারণ সে ভালোভাবে পাওয়ার প্লের সুবিধা নিতে পারবে। এখন পাওয়ার প্লেতে ৪০-৫০ রান হয়। কিন্তু ইশান ওপেন করলে ৬০-৭০ রান উঠবে। সেই সাথে যে কোন বোলারকেই সে কাবু করতে পারে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply