মা’কে ভেন্টিলেটরে রেখে ভারতের বিপক্ষে ম্যাচ খেলেন বাবর

|

ছবি: সংগৃহীত

ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচে ২৪ অক্টোবর পাকিস্তান তাদের প্রথম এবং ঐতিহাসিক জয় তুলে নিয়েছে। পাকিস্তানের এই জয়ের মূলত তিনি নায়ক ছিলেন। বল হাতে শাহিন শাহ আফ্রিদি এবং ব্যাট হাতে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। ওপেনিং জুটিতে সেদিন অপরাজিত থেকে পাকিস্তানকে তাদের কাঙ্ক্ষিত জয়ের লক্ষ্যে পৌঁছে দিয়েছিলেন। সে দিনেই বাবরের মা ছিলেন ভেন্টিলেশনে। ২২ গজে যা তাকে দেখে একবারের জন্যও বোঝা যায়নি। খবর হিন্দুস্থান টাইমসের।

বাবরের বাবাও ওই দিন ম্যাচ দেখতে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে উপস্থিত ছিলেন। ম্যাচ শেষে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, জয়ের পরে বাবরের বাবা স্ট্যান্ডে কান্নায় ভেঙে পড়েছেন। ওই ছবি ভাইরাল হয়েছিল।

সেদিন ম্যাচের আগে এক হৃদয়বিদারক ঘটনার কথা ইনস্টাগ্রামে তুলে ধরেন বাবরের বাবা আজম সিদ্দিকী। তিনি লেখেন ‘সময় এসেছে আমার দেশের মানুষের সত্যিটা জানার। তার আগে সবাইকে পরপর তিন ম্যাচ জয়ের শুভেচ্ছা জানাই। আমাদের বাড়িতে সবচেয়ে বড় চ্যালেঞ্জের সামনে রয়েছি আমরা। ভারতের বিরুদ্ধে ম্যাচের দিন বাবরের মা ভেন্টিলেশনে ছিলেন।

পরিবারের একটি ছবি পোস্ট করে তিনি লেখেন ‘তিনটি ম্যাচেই বাবর অসম্ভব মানসিক চাপ নিয়ে খেলে। আমি নিজেও দুবাই আসতে চাইনি। তবে এসেছিলাম তার কারণ, বাবর যাতে দুর্বল না হয়ে পড়ে। সকলের কৃপাতে এখন ভালো রয়েছেন ওর মা।’

তিনি আরও যোগ করেন, ‘আমার এই ছবি শেয়ার করার উদ্দেশ্য একটাই অযথা দেশের ক্রিকেটারদের আক্রমণ করবেন না। তারা এমন এমন পরিস্থিতিতে দেশের হয়ে নিজের সেরাটা উজাড় করে দেন। একটা পজিশন পাওয়ার পরে তা ধরে রাখতে পরীক্ষাও দিতে হয়। দীর্ঘজীবী হোক পাকিস্তান।’

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply