নির্বাচনে ছেলেকে সমর্থন করায় উপজেলা আওয়ামী লীগ সভাপতিকে সাময়িক বহিষ্কার

|

স্টাফ রির্পোটার, নেত্রকোণা:

আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থেকেও ইউনিয়ন পরিষদ নির্বাচনী দলীয় প্রার্থীর নির্বাচনী কর্মকাণ্ডে অংশগ্রহণ না করায় নেত্রকোণার সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এসএম বজলুল কাদের শাহজাহানকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাময়িক বহিষ্কার করা হয়েছে। জেলার আওয়ামী লীগের
দফতর সম্পাদক মাজহারুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

নাম প্রকাশ করতে অনিচ্ছুক জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের একাধিক নেতা-কর্মী বলেন, চলমান ইউনিয়ন পরিষদ নির্বচানে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতির ছেলে ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এসএম শফিকুল কাদের সুজা স্বতন্ত্র প্রার্থী হিসেবে লক্ষীগঞ্জ ইউপি থেকে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণ করছেন। এসএম বজলুল কাদের শাহজাহান আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীর মো. আজাহারুল হক তুহিনের নির্বাচনী কর্মকাণ্ডে অংশগ্রহণ না করে তার ছেলের নির্বাচনী প্রচার-প্রচারণা ও নির্বাচনী পরিচালনা করেন। তাই দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের অধিকাংশ নেতা-কর্মী অসন্তোষ প্রকাশ করেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খসরু এমপির লিখিত আদেশে জানা যায়, গত ২৯ অক্টোবর জেলা আওয়ামী লীগের জরুরি সভায় আপনার (বজলুল কাদের) বিরুদ্ধে আনিত অভিযোগ ও আপনার প্রেরিত পত্র নিয়ে বিস্তারিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে আপনি গুরুত্বপূর্ণ পদে থেকেও ইউনিয়ন পরিষদ নির্বাচনী কর্মকাণ্ডে অংশগ্রহণ করছেন না।

আপনি যে বক্তব্য প্রেরণ করেছেন তা জেলা আওয়ামী লীগের কাছে গ্রহণযোগ্য নয়। আপনার বিরুদ্ধে আনিত অভিযোগগুলো সন্দেহাতিতভাবে প্রমাণিত হয়েছে। আপনাকে বাংলাদেশ আওয়ামী লীগের সদর উপজেলা শাখার সভাপতি ও সদস্য পদ থেকে সাময়িক বহিস্কার ও স্থায়ী বহিস্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবরে পত্র প্রেরণ করা হয়েছে।

সোমবার এ বিষয়ে এসএম বজলুল কাদের শাহজাহান জানান, শারীরিক অবস্থা ভাল না। কোমর ও পায়ের ব্যাথায় চলাফেরায় সমস্যার কারণে দলীয় নির্বাচনী কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে পারবো না জানিয়ে কারণ দর্শানোর নোটিশের জবাব দিয়েছি। বহিস্কার বিষয়ে তিনি বলেন, বহিস্কার করলে তো আমাকে নোটিশ দিয়ে জানাতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply