স্বাস্থ্য মন্ত্রণালয়ের ফাইল গায়েব: রাজশাহীর ঠিকাদার টোটন সিআইডির হেফাজতে

|

নাসিমুল ইসলাম গনি টোটন

রাজশাহী ব্যুরো:

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ঠিকাদার নাসিমুল ইসলাম গণি টোটনের বাড়িতে অভিযান চালিয়ে তাকে হেফাজতে নিয়েছে ঢাকার সিআইডি পুলিশের একটি দল।

সোমবার (১ নভেম্বর) সন্ধ্যায় নগরীর কেশবপুরের বাড়িতে অভিযান শুরু করে সিআইডি। সাড়ে দশটায় অভিযান শেষে একটি মাইক্রোতে করে টোটনকে নিয়ে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়। সিআইডি এ নিয়ে কোনো কথা বলতে রাজি হননি। স্থানীয় পুলিশ বলছে কেন অভিযান তারা জানেন না। সিআইডি মনে করলে তারা বিস্তারিত বলতে পারে।

সিআইডির একটি সূত্র বলছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১৭টি ফাইল গায়েবের ঘটনায় ঠিকাদার নাসিমুল ইসলাম গণি টোটনকে রাজশাহী থেকে ঢাকায় নিয়ে গেছে সিআইডি। এ বিষয়ে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

গত বৃহস্পতিবার স্বাস্থ্য বিভাগের উন্নয়ন শাখার ১৭টি ফাইল গায়েবের বিষয়টি টের পায় মন্ত্রণালয়। ফাইল চুরির ঘটনায় সেদিনই শাহবাগ থানায় একটি জিডি করেছে স্বাস্থ্য শিক্ষা বিভাগ। এর ছায়া তদন্তে রোববার সকালে মন্ত্রণালয়ে যায় সিআইডির টিম। প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে উন্নয়ন শাখার ২৯ নম্বর রুমের ১৩ কর্মচারীকে। নেয়া হয় তাদের আঙ্গুল ও হাতের ছাপসহ ছবি। সংগ্রহ করা হয় আলামত। ফাইল চুরির ঘটনায় কারা জড়িত প্রাথমিক তথ্যের ভিত্তিতে তা বলতে চায়নি সিআইডি; তবে আটক করে নিয়ে গেছে ৬ কর্মচারীকে। এর মধ্যে চুরি যাওয়া ফাইল কেবিনেটের চাবির দায়িত্বে থাকা দুই টাইপিস্ট যোসেফ সরদার ও আয়েশা সিদ্দিকাও রয়েছে।

ঘটনা তদন্তে মন্ত্রণালয়ের পক্ষ থেকে অতিরিক্ত সচিব শাহ আলমের নেতৃত্বে ৪ সদস্যের তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ( স্বাস্থ্য শিক্ষা বিভাগ) সিনিয়র সচিব আলী নূর জানান, চুরি হওয়া ফাইলের মধ্যে বিভিন্ন প্রকল্প ও ক্রয় সংক্রান্ত কার্যক্রমের তথ্য রয়েছে।

একই শাখা থেকে এই ১৭টি ফাইল চুরির আগেও চুরির ঘটনা ঘটেছে। তবে সচিব জানিয়েছেন, এবার কঠোর মন্ত্রণালয়। ৫ কর্মদিবসের মধ্যে রিপোর্ট জমা দেবে তদন্ত কমিটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply