পুলিশি অভিযানে তাজুলের মৃত্যুতে রংপুরে তুলকালাম

|

মাদকবিরোধী অভিযানের সময় তাজুল ইসলাম নামের এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় রংপুরের হারাগাছে শুরু হয়েছে তুলকালাম। পুলিশের পিটুনিতেই তাজুলের মৃত্যু হয়েছে বলে দাবি ক্ষুব্ধ জনতার। এ ঘটনার পর স্থানীয় জনতা থানা ঘেরাও করে ভাঙচুর করে। যদিও মারা যাওয়া ব্যক্তিকে মাদকসেবী উল্লেখ করে হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে বলে দাবি পুলিশের।

সোমবার (১ নভেম্বর) সন্ধ্যায় হারাগাছ মেট্রোপলিটন পুলিশের একটি দল মাদকবিরোধী অভিযান চালায় পৌরসভার দরদী স্কুলের পাশে। অভিযান চলার সময় মারা যান পাইকার পাড়া এলাকার ৫২ বছর বয়সী তাজুল ইসলাম। স্থানীয়দের অভিযোগ, মাদকবিরোধী বিশেষ অভিযান চালানোর সময় পুলিশ তাজুল ইসলাম নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করে। গ্রেফতারের পর লাঠি দিয়ে পেটালে তিনি পাশের দেয়ালে আছড়ে পড়েন এবং সাথে সাথেই মারা যান।

তবে তবে পুলিশের ভাষ্য, তাজুলকে মারপিট করা হয়নি। মারা যাওয়া ব্যক্তি নিয়মিত মাদকসেবী এবং তার বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে। হারাগাছ থানার ওসি শওকত আলী সরকার জানিয়েছেন, ওই এলাকায় মাদকবিরোধী অভিযান চলার সময় ভয়ে-আতঙ্কে মাদকসেবী তাজুল ইসলাম দৌঁড়ে পালাতে থাকে এবং সামান্য দূরে গিয়ে পড়ে যায়। এতে হার্ট অ্যাটাকে মারা যায় সে। একই বক্তব্য রংপুর মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেনেরও।

অন্যদিকে তাজুলের মরদেহ নিয়ে যাবার সময় স্থানীয়রা বাধা দিলে পুলিশ লাঠিচার্জ এবং রাবার বুলেট ছোঁড়ে বলেও অভিযোগ রয়েছে। এ ঘটনার পরপরই উত্তেজিত হয়ে ওঠে জনতা। তারা মিছিল নিয়ে হারাগাছ থানা ঘেরাও করে। বিক্ষোভে ভাঙচুর করা হয় বেশ কয়েকটি গাড়িও। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে। আহত হয় ৫ পুলিশ সদস্যসহ প্রায় ২০ জন।

প্রসঙ্গত, তাজুল নিহতের ঘটনায় একটি অপমৃত্যুর মামলাসহ থানায় হামলা ও সরকারি কাজে বাধা দেয়ায়ও মামলা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply