শামির পাশে দাঁড়ানোয় কোহলির কন্যাকে ধর্ষণের হুমকি!

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে হারের পর সমালোচিত হয়েছিলেন মোহম্মদ শামি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে শামির পাশে দাঁড়িয়ে সমালোচকদের কড়া বার্তা দিয়েছিলেন বিরাট কোহলি। এই কারণে তার দশ মাসের মেয়েকে এক ভারতীয় ধর্ষণের হুমকি দিয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, গত শনিবার সাংবাদিক সম্মেলনে শামির সমালোচকদের দ্ব্যর্থহীন ভাষায় আক্রমণ করেছিলেন কোহলি। বলেছিলেন, ধর্ম নিয়ে কাউকে এ রকম আক্রমণ করা মানবিকতার সব থেকে নীচু স্তর। এ ধরনের জিনিস কোনো দিন বরদাস্ত করা হবে না। এর পরেই গত ৩০ অক্টোবর রাত ১১টা ৫৫ মিনিটে আমেনা নামে এক টুইট ব্যবহারকারী কোহলির মেয়ে ভামিকাকে ধর্ষণের হুমকি দিয়ে একটি টুইট করে। কোহলি সমর্থকরা সঙ্গে সঙ্গে একযোগে সেই টুইটের তীব্র বিরোধিতা করতে থাকেন।

আনন্দবাজার জানিয়েছেন- অনেকে বলতে থাকেন এই টুইট পাকিস্তানের কোনো ব্যক্তির করা। কারণ সেই অ্যাকাউন্টে পাকিস্তানের জার্সি পরা এক মহিলা ক্রিকেটারের ছবি দেয়া রয়েছে। কিন্তু সোমবার ‘বুম’ নামে একটি ওয়েবসাইটের পক্ষ থেকে দাবি করা হয়েছে, পাকিস্তানের কেউ নয়, শত্রু রয়েছে ঘরেই! তেলুগুভাষী দক্ষিণপন্থী কোনো ব্যক্তির করা এই টুইট, যে আগে অন্য একটি নাম ব্যবহার করে টুইট করতো।

খবরে আরও বলা হয়, কিছুক্ষণ পরেই অবশ্য টুইটটি মুছে দেয়া হয়। ওই ব্যবহারকারীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়েছে কিনা, তা নিয়ে টুইটারের পক্ষ থেকে কোনো উত্তর মেলেনি। তবে মনে করা হচ্ছে, ওই ব্যক্তি তেলেঙ্গানা বা হায়দরাবাদের বাসিন্দা। ওই টুইটার প্রোফাইল থেকে তেলুগু ভাষায় একাধিক টুইট রয়েছে। শুধু তাই নয়, দক্ষিণপন্থী একাধিক পোস্ট রিটুইট করা হয়েছে ওই অ্যাকাউন্ট থেকে, যেখানে রয়েছেন নরেন্দ্র মোদিও।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply