নিজের ভোটই দিতে পারলেন না আ.লীগ প্রার্থী কবিতা

|

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ:

জাতীয় সংসদের সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই প্রথম ইলেক্ট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এই নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা। ভোর থেকে এক কেন্দ্র থেকে আরেক কেন্দ্রে সরব উপস্থিতি জানান দিয়ে যাচ্ছেন তিনি।

কিন্তু প্রার্থী হলে কী হবে, নিজের ভোটটাই দিতে পারলেন না নিজ এলাকায়! এ বিষয়ে কবিতা জানান, আমি ঢাকার গুলশানের ভোটার হওয়ার কারনে শাহজাদপুরে ভোট দিতে পারলাম না। তবে ভোটার ঠিকানা পরিবর্তনের জন্য আবেদন করেছি।

তিনি আরও বলেন, আমি নিজে ভোট দিতে না পারলেও শাহজাদপুরের ভোটাররাই আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিপুল ভোটে জয়যুক্ত করবে। আমি বিজয়ের ব্যাপারে শতভাগ নিশ্চিত।

এই উপ-নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীর সাথে জাতীয় পার্টি সমর্থিত লাঙ্গল প্রতীকের প্রার্থী মোক্তার হোসেন ও মোটরগাড়ি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী অ্যাড. হুমায়ুন কবীর প্রতিদ্বন্দ্বিতা করছেন। দ্বিতীয়জন সেভাবে সরব না হলেও প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন লাঙ্গলের প্রার্থী মোক্তার হোসেন। এদিকে যথারীতি ভোট বর্জন করেছে বিএনপি।

এদিকে ভোটগ্রহণের সকাল থেকে কোনো কেন্দ্রে বা বুথে নৌকার এজেন্ট ছাড়া অন্য কোনো প্রার্থীর এজেন্ট চোখে পড়েনি।

উল্লেখ্য, শাহজাদপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪ লক্ষ ২০ হাজার ৭৮০ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ২ লক্ষ ১৫ হাজার ৩৪৩ জন ও মহিলা ভোটার সংখ্যা ২ লক্ষ ৫ হাজার ৪৩৭ জন। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৬০টি, এর মধ্যে ৫৭টি কেন্দ্রকে ঝুঁকিপুর্ণ বিবেচনা করা হচ্ছে।

রাজশাহী বিভাগের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ফরিদুল ইসলাম যমুনা টেলিভিশনকে জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। এই নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ৮ প্লাটুন র‍্যাব, ৪ প্লাটুন বিজিবি, ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোতায়েন রয়েছে।

তিনি আরো বলেন, আজ সারাদিন স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশ, বিজিবি ও র‍্যাব সদস্যরা টহল দিচ্ছেন। এবং প্রতিটি কেন্দ্রে ১২ জন আনসার সদস্য, ৪ জন পুলিশ ও ১ জন পুলিশের অফিসার দায়িত্বপালন করছেন। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রায় ১৫ ভাগ ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

এর আগে গত ২ সেপ্টেম্বর সিরাজগঞ্জ- ৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন তুরস্কে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply