আফগানিস্তানের বোলিং বাংলাদেশ-শ্রীলঙ্কার চেয়েও ভালো: গম্ভীর

|

ছবি: সংগৃহীত

ভারত-আফগানিস্তানের ম্যাচ নিয়ে ভিরাট কোহলিদের সাবধান করলেন ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর। তিনি বলেছেন, এই ম্যাচটিকে হালকাভাবে নিতে পারবেন না, কারণ আফগানিস্তানের বোলিং বাংলাদেশ-শ্রীলঙ্কার চেয়েও ভালো। গম্ভীরের মতে, আফগানিস্তানকে হারানো এতটাও সহজ হবে না। খবর হিন্দুস্তান টাইমসের।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের পারফরম্যান্স এখন পর্যন্ত খুবই খারাপ। প্রথমে পাকিস্তান পরে নিউজিল্যান্ড দুই ম্যাচেই বাজেভাবে হেরেছে ভিরাটের দল। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ১০ উইকেটে এবং দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটে শোচনীয় পরাজয়ের সম্মুখীন হয়েছে টিম ইন্ডিয়া। দলের ব্যাটসম্যান বা বোলার কেউই এখন পর্যন্ত ভালো পারফর্ম করতে পারেননি। এই দুই হারের পর ভারতীয় দলের সেমিফাইনালে ওঠার সম্ভাবনাও নিভু নিভু করছে।

ভারতের বাকি আছে আর তিনটি ম্যাচ। সেমিতে যেতে হলে এখন থেকে জিততে হবে সবগুলো ম্যাচই। এমন পরিস্থিতিতে ভিরাটের দলের সামনে বড় চ্যালেঞ্জ আফগানিস্তান দল। আফগানিস্তান দল থেকে ভারতকে সতর্ক থাকার পরামর্শও দিয়েছেন গৌতম গম্ভীর।

তিনি বলেছেন, যখন ব্যাটসম্যানরা রান পায় না, তখন ব্যাটসম্যানরা তাদের পজিশনের জন্য খেলতে থাকেন। ভারতেরও উচিৎ এটি করা। এতে বোর্ডে রান আসবে। নেট রান রেট নিয়ে চিন্তা না করে প্রথমে জেতার চেষ্টা করা উচিৎ। একবার গেমে ছন্দে ফিরে এলে, পরিস্থিতি অনুযায়ী খেলতে পারবেন।

গম্ভীর আরও বলেন, আমরা যদি আফগানিস্তানের কথা বলি, এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের পারফরম্যান্স ভালো। দলটি তিনটি ম্যাচ খেলেছে যার মধ্যে দু’টিতে তারা জিতেছে। তারা সহজেই স্কটল্যান্ড ও নামিবিয়াকে পরাজিত করেছে এবং পাকিস্তানের বিপক্ষে রোমাঞ্চকর লড়াই করে হেরেছে। আফগানিস্তানে রশিদ খান, মোহাম্মদ নবি, মুজিব উর রহমানের মতো ভালো স্পিনার আছে। ভারতীয় দলকে তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply