চলচ্চিত্র সমিতির সদস্যপদ হারালেন নোমান রবিন

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সদস্যপদ হারিয়েছেন চলচ্চিত্র নির্মাতা নোমান রবিন। সেই সাথে বাতিল হয়েছে তার আন্তর্জাতিক ও তথ্য সচিবের পদও। এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য না করে নোমান রবিন বলেন, এ বিষয়ে ফেসবুক লাইভ করব আজ (বুধবার, ৩ নভেম্বর) রাত সাড়ে ১০টায়, এর আগে কোনো মন্তব্য করতে চাই না। লাইভ দেখবেন, এটা জরুরি।

এ ব্যাপারে চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান বলেন, নোমান রবিন সংগঠনের সংবিধানের ধারা লঙ্ঘন করায় তার সদস্যপদ এক বছরের জন্য স্থগিত করা হয়েছে। নিয়ম অনুযায়ী সদস্যপদ স্থগিত হওয়ায় তার আন্তর্জাতিক ও তথ্য সচিবের পদটিও বাতিল হয়ে গেছে।

এমন সিদ্ধান্তের কারণ জানতে চাইলে সোহান বলেন, রবিন এমন কিছু কাজ করেছেন যাতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে । এর আগেও তাকে শোকজ করা হয়েছিল। শোকজের জবাবে তিনি যে ব্যাখ্যা দিয়েছিলেন, তা সমিতির কাছে সন্তোষজনক মনে না হওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ চলচ্চিত্র সমিতির উপমহাসচিব অপূর্ব রানা বলেন, নোমান রবিন সমিতির ইস্যুতে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন, এতে সমিতির সম্মান ক্ষুণ্ন হয়েছে। এছাড়াও, তিনি অনলাইনে একটি শো করেন। সেখানেও সমিতি নিয়ে নানা ধরনের সমালোচনা করা হয়েছে। এসবের কারণ জানতে চেয়ে এক মাস আগে রবিনকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। তার উত্তরও দিয়েছেন নোমান রবিন।

নোমান রবিনের দেয়া উত্তর নিয়ে গত ৩০ অক্টোবর বৈঠকে বসে পরিচালক সমিতি। সেখানেই রবিনের সদস্যপদ স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান অপূর্ব রানা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply