সুস্থ থাকতে ওয়াইন ও ইয়োগার পরামর্শ ১১০ বছর বয়সী নারী ক্রিকেটারের

|

বেঁচে থাকা সবচেয়ে প্রবীণ নারী ক্রিকেট খেলোয়াড় এইলেন অ্যাশ।

খেলাধুলা শারীরিক সুস্থতা ও মনের প্রফুল্লতা বাড়ায়। যা বেঁচে থাকার প্রধান উপজীব্য। আর এই বাণীর প্রমাণ প্রতিনিয়ত দিয়ে যাচ্ছেন এইলেন অ্যাশ।

এইলেন অ্যাশ পৃথিবীর সবচেয়ে প্রবীণ টেস্ট ক্রিকেটার। নরউইচ ক্রিকেট ক্লাবের প্রথম নারী দলের সদস্য ছিলেন তিনি। শুক্রবার (৫ নভেম্বর) পুরো পরিবারের সাথে নিজের ১১০তম জন্মদিন পালন করেছেন তিনি।

অ্যাশ একজন ক্রিকেটপাগল নারী। যিনি এখনো নারী ক্রিকেটের অনেক বড় ভক্ত। প্রায়ই ক্রিকেট ম্যাচ দেখে এখনো হারিয়ে যান অ্যাশ। পরিবারের সাথে নিজের জন্মদিন জমকালোভাবে পালন করেন। কুইন এলিজাবেথের পাঠানো শুভেচ্ছাকার্ডের সাথে কেক কেটেন। সবার সাথে শেয়ার করেন নিজের ভালো থাকার সিক্রেট টিপস।

অ্যাশ জানান, সুস্থ থাকার প্রধান নিয়ম হলো মনকে সুখী রাখা ও প্রচুর হাসা। সেইসাথে তিনি প্রতিদিন এক গ্লাস রেড ওয়াইন ও সপ্তাহে অন্তত একদিন ইয়োগা করার টিপস দিলেন তার ভক্তদের। তিনি জানান ইয়োগা তাকে ভালো থাকার প্রেরণা দিয়েছে।

জন্মদিনের দিন সবচেয়ে প্রবীণ এই আন্তর্জাতিক ক্রিকেটার নিজের ভালো থাকার জন্য সৃষ্টিকর্তার কাছে ধন্যবাদ জ্ঞাপন করেন। সাথে ভক্তদের খেলাধুলার সাথে জড়িত থেকে সুস্থ জীবন গড়ার প্রেরণা দেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply