পিরোজপুরে যুবলীগ নেতাকে গুলি করা সেই আ. লীগ নেতা বহিষ্কার

|

পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করায় জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা নাসির উদ্দিন মাতুব্বরকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১০ নভেম্বর) দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক শৃঙ্খলাবিধি ও গঠনতন্ত্রের ৪৭ এর “ঠ” অনুচ্ছেদ অনুযায়ী তাকে সরাসরি বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ এ কে এম এ আউয়াল।

জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার স্বাক্ষরিত অব্যাহতি পত্র থেকে জানা যায়, বৃহস্পতিবার অনুষ্ঠিত ২য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার তোফাজ্জল হোসেন মল্লিক এর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে আনারস মার্কায় চেয়ারম্যান পদে নির্বাচন করছেন মাওলানা নাসির উদ্দিন মাতুব্বর। তাই আওয়ামী লীগের সাংগঠনিক শৃঙ্খলাবিধি ও গঠনতন্ত্র অনুযায়ী তাকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগ ও এর সকল সহযোগী সংগঠনের সকল ধরনের পদ-পদবী থেকে তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

অব্যাহতি পত্রে আরও উল্লেখ আছে যে, তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ পিরোজপুর পৌর শাখার সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি ও ছাত্রলীগের সাবেক সভাপতি ফয়সাল মাহবুব শুভকে সরাসরি গুলি করে আহত করেছেন। শুভ এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

উল্লেখ্য, গত ৭ নভেম্বর পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়ন পরিষদের নির্বাচনের প্রচারণার সময় হামলার শিকার হয়ে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহাবুব শুভ গুলিবিদ্ধ হন। নির্বাচনী সভায় অংশগ্রহণ শেষে রাত সাড়ে সাতটার দিকে শংকরপাশা ইউনিয়নের মল্লিকবাড়ী বাস স্ট্যান্ডে যাচ্ছিলেন শুভ। তখন নাসির উদ্দিন মাতুব্বরের সমর্থকরা শুভকে লক্ষ্য করে গুলি ছুড়লে তার বাম কাঁধে গুলি লাগে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply