অ্যাপসা পুরস্কার জিতলো রেহানা মরিয়ম নূর

|

অনুষ্ঠানে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন বাঁধনসহ ৫ দেশের ৫ অভিনেত্রী।

এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস (অ্যাপসা) পুরস্কার পেয়েছে রেহানা মরিয়ম নূর। ছবিটিতে সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন আজমেরী হক বাঁধন। অস্ট্রেলিয়ায় আয়োজিত এই অনুষ্ঠানে এশিয়া প্যাসেফিকের ২৫টি দেশের মোট ৩৮টি ছবি মনোনীত হয়েছিল।

অনুষ্ঠানে যৌথভাবে দ্বিতীয় পুরস্কার জুরি গ্রান্ড প্রাইজ পেয়েছে রেহানা মরিয়ম নূর এবং অস্ট্রেলিয়ান ছবি দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন। উৎসবে সেরা ছবি নির্বাচিত হয়েছে জাপানি নির্মাতা হামাগুসির ছবি ড্রাইভ মাই কার।

অনুষ্ঠানে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন ৫ দেশের ৫ অভিনেত্রী। বাঁধন ছাড়াও আছেন ইসরায়েলের আলেনা ওয়াইভি, নিউজিল্যান্ডের এসি ডেভিস, অস্ট্রেলিয়ার লিয়া পারসেল এবং রাশিয়ান ভ্যালেন্টিনা রোমানোভা।

শুক্রবার থেকে বাংলাদেশে মুক্তি পাচ্ছে রেহানা মরিয়ম নূর। মুক্তির একদিন আগে পুরস্কারটি পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে ছবিটির সাথে সংশ্লিষ্টরা। এক ভিডিওবার্তায় ছবিটির পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ বলেন, পুরস্কারটি অর্জন করা তার জন্য অনেক গর্বের। এজন্য তিনি এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস কর্তৃপক্ষ ও বিচারকদের ধন্যবাদ জানান। তিনি বলেন, ছবিটি টিমের যৌথ প্রচেষ্টার ফল। তাই ছবির সাথে সংশ্লিষ্ট শিল্পী ও কলাকুশলীদের প্রতিও কৃতজ্ঞতা জানান সাদ।

প্র্রধান চরিত্র রেহানা মরিয়ম নূর নামের একজন শিক্ষককে কেন্দ্র করে ছবির গল্প। ছবিতে নামভূমিকায় অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply