দ্রুততম খেলোয়াড় হিসেবে কোহলিকে ছাড়িয়ে যে রেকর্ড গড়লেন বাবর

|

ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে দুর্দান্ত খেলছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। অস্ট্রলিয়ার বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানের করা ১৭৬ রানে ৩৯ রানের অবদান বাবর আজমের। এই রানের ফলে ভারতের অধিনায়ক ভিরাট কোহলিকে ছাড়িয়ে দ্রুততম খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৫০০ রান করার রেকর্ড গড়েছেন বাবর।

বাবর আজম এই রেকর্ড করতে খেলেছেন মোট ৬২টি ইনিংস। যেখানে কোহলি এই রান করতে খেলেছেন ৬৮টি ইনিংস। এই রান বাবর তুলেছেন ৪৮’র বেশি এভারেজে। ১টি সেঞ্চুরির পাশাপাশি বাবরের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আছে ২৪টি ফিফটি। ১২২ রানের ইনিংস তার সর্বোচ্চ।

দ্রুততম ২৫০০ রান তোলায় তৃতীয় অবস্থানে আছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এই রান তুলতে তিনি খেলেছেন ৭৮টি ম্যাচ। নিউজিল্যান্ড ওপেনার গাপটিল এই রান তুলতে খেলেছেন ৮৩টি ম্যাচ। আর আইরিশ ওপেনার পল স্টার্লিং ২৫০০ রান তুলতে খেলেছেন ৮৯টি ম্যাচ।

চলতি বিশ্বকাপে আসরজুড়েই ছিল বাবর আজম শো। সুপার টুয়েলভে ভারতকে ১০ উইকেটে হারানো ম্যাচ দিয়ে শুরু। সেই থেকে অস্ট্রেলিয়ার সাথে সেমিফাইনাল পর্যন্ত ৬ ম্যাচ খেলে বাবর ফিফটি করেছেন ৪টি। আর ৬৬’র বেশি এভারেজ নিয়ে রান করেছেন আসর সর্বোচ্চ ৩০৩।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply