দুই প্রার্থী পেলেন সমান ভোট, বিজয়ী ঘোষণা করা হয়নি কাউকে

|

বরগুনা প্রতিনিধি:

বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোট পাওয়া দুই প্রার্থী সমান ভোট পেয়েছেন। এই কারণে ইউনিয়নটিতে চেয়ারম্যান পদে কাউকে বিজয়ী ঘোষণা করেননি দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট নাজমুল ইসলাম নাসির পেয়েছেন ৫,৭০০ ভোট। অপরদিকে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এম এ বারী বাদলও পেয়েছেন সমান ভোট। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অপর প্রার্থী গোলাম সরোয়ার শাহিন ঘোড়া প্রতীকে পেয়েছেন ৫ হাজার ১০০ ভোট।

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট নাজমুল ইসলাম নাসির বলেন, ডিএন কলেজ কেন্দ্রে ভোট গণনা শেষে নৌকা প্রতীকের ৬০৮ ভোট পাওয়ার কথা জানানো হয়। পরবর্তীতে সদর উপজেলা পরিষদে ফলাফল ঘোষণার সময় ওই কেন্দ্রে ৬০৬ ভোট দেখানো হয়েছে। খোঁজ না পাওয়া এই দুইটি ভোটের মধ্যে একটি ভোটের ব্যালট আমি উদ্ধার করে রিটার্নিং অফিসারকে দিয়েছি। কিন্তু সেটি গণনার অন্তর্ভুক্ত করা হচ্ছে না।

স্বতন্ত্র প্রার্থী এম এ বারী বাদল বলেন, আমার দাবী পুনরায় ভোট গণনা করার। আর এতে যদি সুরাহা না হয় তাহলে নির্বাচন কমিশনের যেকোনো ধরনের যৌক্তিক সিদ্ধান্ত আমি মেনে নেবো। তবে অযৌক্তিক কোনো সিদ্ধান্ত যদি নির্বাচন কমিশন দেয় তাহলে সে ক্ষেত্রে আমি আইনের আশ্রয় নেবো।

এ বিষয়ে বরগুনা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও এম বালিয়াতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মো. নাজমুল হাসান বলেন, সর্বোচ্চ ভোট পাওয়া দুই প্রার্থী সমসংখ্যক ভোট পাওয়ার এম বালিয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে কাউকে বিজয়ী ঘোষণা করা হয়নি। এ বিষয়টি আমরা নির্বাচন কমিশনকে অবগত করবো। নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এদিকে নির্বাচনের ফলাফল ঘোষণার পর বরগুনার শহরে বিক্ষোভ মিছিল করেছে নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট নাজমুল ইসলাম নাসিরসহ তার নেতাকর্মীরা। এ সময় তারা নৌকা প্রতীকের ভোট অযৌক্তিকভাবে বাতিলের অভিযোগ করেন। এম বালিয়াতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ২২ হাজার ৮৭১ জন এরমধ্যে ১৬ হাজার ৭০৮ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply