জামাল-তপু’র গোলে দেড়যুগ পর মালদ্বীপকে হারালো বাংলাদেশ

|

ম্যাচে লিড এনে দেয়া গোলের পর সতীর্থদের সাথে জামাল ভূঁইয়া।

শ্রীলঙ্কায় চলমান মহেন্দ্র রাজাপাকসে টুর্নামেন্টে মালদ্বীপকে ২–১ গোলে হারিয়েছে বাংলাদেশ। এ জয়ের মাধ্যমে দীর্ঘ দেড়যুগ পর মালদ্বীপের বিরুদ্ধে জয় পেলো লাল-সবুজের প্রতিনিধিরা।

কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে, ম্যাচের ১২ মিনিটে রহমতের লম্বা থ্রো ধরে জামাল ভূঁইয়ার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। তবে, এ লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি মারিয়ো লেমো’র শিষ্যরা। প্রথমার্ধেই সমতায় ফেরে মালদ্বীপ, মোহাম্মদ উমাইয়ের গোলে। এরপর আর গোল না হওয়ায় প্রথমার্ধ শেষ ১-১ এ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই চলে আক্রমণ-পাল্টা আক্রমণ। তবে আজকের ম্যাচে শেষ হাসি হেসেছেন জামাল ভূঁইয়ারাই। ৮৭ মিনিটে জুয়েল রানাকে ফাউল করেন মালদ্বীপের গোলরক্ষক। পেনাল্টি থেকে বাংলাদেশের জয় এনে দেন তপু বর্মণ।

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৪-৪ গোলে ড্র করে মালদ্বীপ। আর, বাংলাদেশ ১-১ গোলে ড্র করে আফ্রিকার দেশ সিশেলসের বিপক্ষে। ১৫ নভেম্বর নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ফাইনালের পথে এগিয়ে গেল বাংলাদেশ, আর সমান ম্যাচে মালদ্বীপের পয়েন্ট ১।

উল্লেখ্য, ২০০৩ সালের পর এই প্রথম মালদ্বীপকে হারাল বাংলাদেশ। এর আগে সর্বশেষ ২০০৩ সালে ঢাকায় সাফ ফুটবলের ফাইনালে মালদ্বীপকে টাইব্রেকারে হারিয়েছিল বাংলাদেশ। এ জয়ের মাধ্যমে ১৮ বছর পর অবশেষে মালদ্বীপের বিরূদ্ধে জয়খরা কাটলো বাংলাদেশের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply