জামিন পেলেন বগুড়ার সেই তুফান সরকার

|

জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় হাইকোর্ট থেকে জামিন পেলেন বগুড়ার সেই তুফান সরকার। আজ ১৬ নভেম্বর মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের ভার্চুয়াল দ্বৈত-বেঞ্চ রুল চূড়ান্ত করে রায় দেন।

এর আগে এক কিশোরীকে ধর্ষণ ও তার মাকে নির্যাতনের পর মাথা ন্যাড়া করে দেওয়ার ঘটনায় গ্রেফতার হন বগুড়ার বহিষ্কৃত শ্রমিক লীগ নেতা তুফান সরকার। এদিকে দুদকের করা আরেকটি মামলায় গত ১৮ অক্টোবর কেন তাকে জামিন দেওয়া হবে না- জানতে চেয়ে তিন সপ্তাহের রুল জারি করেছিলেন হাইকোর্ট।

আদালতে তুফান সরকারের পক্ষে শুনানি করেন আইনজীবী রফিকুল ইসলাম সোহেল। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. সাজ্জাদ হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

মামলা থেকে জানা যায়, শ্রমিক লীগ নেতা তুফান সরকার জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে করা মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেন। আসামি তুফান সরকারের আয়ের কোনো উৎস ছিল না। তিনি আয়কর রিটার্নে এক কোটি ৫৯ লাখ ৫৮ হাজার ৮৮৫ টাকা দেখান। দুদকের নোটিশে সম্পদের সঠিক হিসাব দেননি তিনি। এ কারণে দুদকের সহকারী পরিচালক মো. আমিনুল ইসলাম ২০১৮ সালের ৩১ ডিসেম্বর বগুড়া সদর থানার মামলা করেন।

উল্লেখ্য, ধর্ষণ মামলায় ১৭ জুলাই ২০১৯ থেকে জেলহাজতে থাকা তুফান সরকারকে দুদকের মামলাটিতেও গ্রেফতার দেখানো হয়েছিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply