মুশফিকের দলে না থাকার কারণ জানালেন নান্নু

|

ছবি: সংগৃহীত

এটা পুরোনো খবর যে পাকিস্তানের বিপক্ষে সিরিজে টাইগার স্কোয়াডে নেই সাকিব ও মুশফিক। এদের মধ্যে সাকিব খেলবেন না চোটের কারণে। কিন্তু মুশফিক কেন নেই? এমন প্রশ্নের উত্তরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, সামনের টেস্ট ম্যাচের জন্য মুশফিককে টি-টোয়েন্টিতে বিশ্রাম দেয়া হয়েছে।  

মুশফিকের মত অভিজ্ঞ খেলোয়াড়কে বাদ দিয়ে কেন স্কোয়াড ঘোষণা করা হয়েছে সে নিয়ে প্রশ্ন ওঠা মোটেও অস্বাভাবিক না। কিছুদিন আগেও ক্রিকেটপাড়ায় জোর গুঞ্জন ছিলো যে, পাকিস্তান সিরিজে খেলানো হবে মুশফিককে। কিন্তু মঙ্গলবার স্কোয়াড ঘোষণার পর চমকে গেছেন টাইগারভক্তরা। 

আর আনুষ্ঠানিকভাবে দল ঘোষণার সময় উপস্থিত সাংবাদিকরা মুশফিকের বাদ পড়ার কারণ জিজ্ঞেস করলে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ওকে (মুশফিক) নিয়ে আমরা টিম ম্যানেজমেন্টের সাথে কথা বলেছি। আমাদের যেহেতু টানা চারটা টেস্ট ম্যাচ রয়েছে সামনে, সে কারণে তাকে বিশ্রাম দিয়েছি। পাকিস্তানের অ্যাগেইন্সটেই আমাদের টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে। আর এরপরই আছে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ।

নান্নু বলেন, টেস্টে মুশফিক আমাদের মেইন ম্যান, ওয়ান অব দ্য বেস্ট পারফরমার নিঃসন্দেহে। এদিকে তামিম ইকবালের একটা ইনজুরি হয়ে গেছে, নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে তাকে পাই কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। সে কারণে আমরা আমাদের বেস্ট প্লেয়ারকে চাচ্ছি যাতে ওই সময়টায় সে তার সেরাটা দিতে পারে। এ কারণেই, এই অকাইস্তানের সাথে টি-টোয়েন্টি সিরিজ থেকে তাকে বিশ্রাম দিচ্ছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply