অন্য জাতের ছেলেকে বিয়ে করায় মেয়েকে ধর্ষণের পর হত্যা করলো বাবা!

|

ছবি: সংগৃহীত

নিজের জাতের সাথে মিল রেখে বিয়ে না করার ‘অপরাধে’ নিজের মেয়েকে ধর্ষণ করে হত্যা করার অভিযোগ উঠেছে বাবার বিরুদ্ধে। মেয়ের পাশাপাশি তার আট মাসের শিশুপুত্রকে খুন করেন বলেও অভিযোগ।

ভারতের মধ্যপ্রদেশের রাজধানী ভোপালের অদূরে রতিবাদ এলাকায় এই ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৫৫ বছরের ওই ব্যক্তিকে আটক করেছে দেশটির পুলিশ। খুনের সাথে জড়ির থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে নিহতের ভাইকেও। খবর ইন্ডিয়া টুডে।

পুলিশ সূত্রে জানা যায়, প্রায় বছরখানেক আগে পরিবারের অমতে অন্য জাতের এক ছেলেকে বিয়ে করেন ভুক্তভোগী নারী। এরই ধারাবাহিকতায় গত ৫ নভেম্বর মেয়েকে বাড়িতে ডেকে আনে ওই পিতা। এরপর মেয়ে এবং তার সন্তানকে খুন করেন অভিযুক্ত ব্যক্তি। খুনের আগে ধর্ষণও করেন নিজের মেয়েকে। তারপর ছেলের সাহায্যে অদূরে জঙ্গলে দেহ দু’টি পুঁতে দেন।

পরবর্তীতে পরিবারের ‘সম্মানরক্ষায়’ খুনের কথা জানালেও ধর্ষণের ঘটনাটি গোপন করেন অভিযুক্ত। গোপন সূত্রে খবর পেয়ে গত ১৪ নভেম্বর পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করে।

উল্লেখ্য, ভারতে ২০১৮ সালের এক রিপোর্ট অনুযায়ী, তিন বছরে ৩০০ এর বেশি ‘অনার কিলিং’ বা ‘সম্মানরক্ষায়’ খুন হয়ে থাকে। এর জন্য ভারত সরকার বেশ কয়েকটি আইনের প্রয়োগ করে আসছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply