ইউপি নির্বাচনে আচরণবিধি মেনে চলতে চীফ হুইপের হুঁশিয়ারি

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি মেনে চলতে প্রার্থীদের প্রতি কঠোর হুঁশিয়ারি দিয়েছেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী। আচরণবিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনগত ও দলীয় কঠোর ব্যবস্থা নিতে প্রশাসনকে কঠোর
নির্দেশ দেন চীফ হুইপ।

শনিবার (২০ নভেম্বর) দুপুরে শিবচর পৌরসভার চৌধুরী ফাতেমা বেগম অডিটোরিয়ামে আসন্ন চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে শিবচরের ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

চীফ হুইপ বলেন, ভোট ও ভাতের অধিকারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংগ্রাম করেছেন। সেই অধিকার রক্ষায় সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে জনগন যাকে পছন্দ করবে তাকেই ভোট দেবে। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা, উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের কোন নেতৃবৃন্দ কোনো প্রার্থীকে সমর্থন করতে পারবে না। আর যারা প্রার্থী রয়েছেন তারাও কেউ এসকল নেতৃবৃন্দের সমর্থন পাওয়ার চেষ্টা করবেন না।

চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী আরও বলেন, আজকে আওয়ামী লীগ থেকে যে সকল প্রার্থীদের সমর্থন দেওয়া হয়েছে পরবর্তীতে তারা যদি দলীয় শৃংখলা ভঙ্গ করেন, পার্শ্ববর্তী এলাকার লোকজন এনে প্রভাবিত করার চেষ্টা করেন বা অন্য কোনো পথ বেছে নেন তাহলে আবারও সভা করে তাদের সমর্থন প্রত্যাহার করা হবে। আমরা দল থেকে সমর্থন দিতেও পারি আবার প্রত্যাহারও করতে পারি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply