ভারতের সাথে তিন জাতি সিরিজ খেলতে চায় পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মহারণ ভারত-পাকিস্তান দ্বৈরথ। তবে দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণে আইসসি কিংবা এসিসিরি টুর্নামেন্ট ছাড়া আর মাঠের লড়াই হয় না বাবার আজম, ভিরাট কোহলিদের।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সবশেষ ভারত-পাকিস্তান মহারণের পর ক্রিকেটের স্বার্থে এই দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ শুরু করার পরামর্শ দিচ্ছেন ক্রিকেট বিশ্লেষকরা। কিন্তু বাস্তবতা যে কঠিন তা-ও জানা দুই বোর্ডের। ভারত-পাকিস্তান রাজনৈতিক অস্থিরতাকে ঘিরে দ্বিপাক্ষিক সিরিজ সম্ভব নয় এই মুহূর্তে। তাই ভিন্ন এক উপায় নিয়ে কথা বললেন পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট রমিজ রাজা।

রমিজ বলেন, বাস্তব পরিস্থিতিতে দ্বিপাক্ষিক সিরিজ তো সম্ভব না। কিন্তু একটি তিন জাতির টুর্নামেন্ট আয়োজন করা যেতে পারে। আমি সৌরভ গাঙ্গুলির সাথেও কথা বলেছি। রাজনৈতিক বিষয়সহ অভ্যন্তরীণ আর‌ও কিছু বিষয়ের কারণে দ্বিপাক্ষিক সিরিজ সম্ভব না। কিন্তু আমরা অনেক আলোচনা করেছি কিভাবে ক্রিকেটকে আরও এগিয়ে নেয়া যায়। সেইজন্যই আমরা সামনে কাজ করবো।

২০১২ সালে ভারতে পাকিস্তান সফর ছিলো এই দুই দেশের শেষ দ্বিপাক্ষিক সিরিজ। আর ভারত ২০০৬-০৭ এর পর আর পাকিস্তান সফর করেনি। কিন্তু ২০২৩ এশিয়া কাপ ও ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক পাকিস্তান। তাই ক্রিকেটের স্বার্থে দুই দেশের মধ্যে বৈরি রাজনৈতিক বিষয় বিবেচনায় একসাথে খেলার পথ খুঁজছে দুই দেশের ক্রিকেট বোর্ড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply