হাশিম আমলাকে জোর করে মদ খাওয়ানোর অভিযোগ

|

ছবি: সংগৃহীত।

বর্ণবাদ কাণ্ডে উত্তাল ইংলিশ ক্রিকেট। আজিম রফিকের অভিযোগের ভিত্তিতে বর্ণবাদ বিতর্কের জেরে ইয়র্কশায়ারে আন্তর্জাতিক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। কাউন্টি ক্লাবের অনেক স্পন্সরাও সরে গিয়েছেন। এবার ফের এক বিতর্কের কেন্দ্রে জো রুটদের কাউন্টি ক্লাব। খবর হিন্দুস্থান টাইমসের।

প্রাক্তন ওয়েস্ট ইন্ডিয়ান খেলোয়াড় টিনো বেস্ট এবার এই কাউন্টি ক্লাব নিয়ে বোমা ফাটালেন। তিনি দাবি করেন, দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হাশিম আমলাকে তিন- চার ঘণ্টা ধরে মদ খাওয়ানোর জন্য জোরাজুরি করেছিল কাউন্টি ক্লাবের অন্যান্য সদস্যরা। তারা প্রতি মিনিটে একেক ধরনের ব্র্যান্ডের মদ এনে তাকে জোর করে খাওয়ানোর চেষ্টা করছিল।

টিনো আরও বলেন, আমলা খুব ভালো মানুষ। সে এতোকিছুর মধ্যেও ঠাণ্ডা মাথায় ভদ্রভাবে বলেছিল যে সে মদপান করে না। কিন্তু তারপরেও তাকে জোরাজুরি করে মদ খাওয়ার জন্য। অবশেষে আমি ধমক দিয়ে ওদেরকে থামতে বলি।

হাশিম আমলা কঠোরভাবে নিজের ধর্মে বিশ্বাসী। তিনি মদ্যপান করা তো দূর, মদ প্রস্তুতকারক সংস্থার লোগো দেয়া জার্সি অবধি পরে মাঠে নামতেন না। শুধু যে আমলার সাথে এমনটা হয়েছে তা নয়, বেস্ট জানান কাউন্টি ক্রিকেটের সংস্কৃতিটাই এমন। এখানে ক্রিকেটের পাশাপাশি সংস্কৃতিই হল মদ্যপান করা।

ইয়র্কশায়ারের কথা বলতে গিয়ে বেস্ট জানান দলের ক্রিকেটারদের যে ভঙ্গিমায় কৃষ্ণাঙ্গ এবং এশিয়ান ঘরানার ক্রিকেটারদের সাথে কথা বলত তা অত্যন্ত লজ্জাজনক। আমি কৃষ্ণাঙ্গ হওয়ায় সবসময় ওদের পাশে থাকার চেষ্টা করতাম। ওরা ২০১০ সালের দিকে যেসব ভাষায় কথা বলত, তা ভাবাও যায় না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply